February 9, 2023

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, January 17th, 2023, 7:45 pm

শিবগঞ্জ সাব-রেজিস্ট্রারের ঘুষ বাণিজ্য ও অনিয়মের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে সাব-রেজিস্ট্রার ইউসুফ আলীর বিভিন্ন অনিয়ম, ঘুষ বাণিজ্য ও জনসাধারণকে হয়রানির প্রতিবাদে মঙ্গলবার দুপুরে স্থানীয় মুক্তিযোদ্ধারা মানববন্ধন ও প্রেস ব্রিফিং কর্মসুচি পালন করেছেন।

সাব-রেজিস্ট্রারের অফিসের সামনের সড়কে শিবগঞ্জ উপজেলার বীর মুক্তিযোদ্ধাদের ব্যানারে ঘন্টাব্যাপী চলা মানববন্ধনে শিবগঞ্জ উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা বজলুর রশিদ সনু, সাবেক ডেপুটি কমান্ডার আব্দুল হামিদ, বীর মুক্তিযোদ্ধা তরিকুল ইসলামসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ মানববন্ধনে অংশগ্রহণ করেন। পরে সেখানে অনুষ্ঠিত হয় প্রেস ব্রিফিং।

এসময় বক্তারা বলেন, সাব-রেজিস্ট্রার ইউসুফ আলী তার বিভিন্ন অনিয়ম, হয়রানি ও ঘুষ বাণিজ্যের কারণে জনরোষের শিকার হয়েছেন। অথচ তিনি ঘটনার দায় উপজেলা নির্বাহী কর্মকর্তার ওপর চাপানোর অপচেষ্টা চালাচ্ছেন।

এটি মুক্তিযোদ্ধারা মেনে নিবে না।

কারণ উপজেলা নির্বাহী অফিসার আবুল হায়াত একজন ভালো মানুষ। তার বিরুদ্ধে কোন অপপ্রচার চালালে মুক্তিযোদ্ধারা আগামীতে কঠিন কর্মসূচি দিতে বাধ্য হবে।

সেই সঙ্গে দুর্নীতিগ্রস্ত সাব-রেজিস্টার ইউসুফ আলীকে চাকরি থেকে অব্যাহতির দাবি জানান বক্তারা।

উল্লেখ্য, ১০ জানুয়ারি বিকালে বিভিন্ন অনিয়ম, হয়রানি ও ঘুষ বাণিজ্যের অভিযোগে বিক্ষুব্ধ জনতার হামলায় আহত হন শিবগঞ্জ সাব-রেজিস্ট্রার ইউসুফ আলী।

এ ঘটনায় বুধবার বাংলাদেশ রেজিস্ট্রেশন সার্ভিস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে সারাদেশে অনির্দিষ্টকালের কর্মবিরতির ডাক দেয়া হয়।

কিন্তু পরদিন বৃহস্পতিবার সকালে কর্মবিরতি স্থগিত করা হয়।

—ইউএনবি