June 30, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, June 20th, 2022, 1:02 pm

শিমুলিয়া-মাঝিরকান্দি নৌপথে ৭ ঘণ্টা পর ফেরি চলাচল শুরু

ফাইল ছবি

দক্ষিণবঙ্গের অন্যতম প্রবেশপথ মুন্সিগঞ্জের শিমুলিয়া ও শরীয়তপুরের মাঝিকান্দি নৌপথে ৭ ঘণ্টা পর ফেরি চলাচল শুরু হয়েছে।

রবিবার রাত পৌনে ১০টার দিকে পদ্মা নদীতে প্রবল স্রোতের কারণে ফেরি চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে বিআইডব্লিউটিসি। পরে টানা ৭ ঘণ্টা পরে স্রোতের তীব্রতা কমে গেলে সোমবার ভোর ৫টার পরে ফেরি চলাচল আবার শুরু করা হয়।

এদিকে ফেরি বন্ধ থাকায় নদী পারাপারের জন্য দুই শতাধিক ছোট-বড় যানবাহন আটকা পড়ে। ফেরি জন্য ঘণ্টার পর ঘণ্টা ঘাটে অপেক্ষা করতে গিয়ে বৃষ্টির মধ্যে দুর্ভোগে পড়ে হয়েছে যাত্রী ও যানবাহন চালকদের।

বিআইডব্লিউটিসি জানায়, পদ্মা নদীতে প্রবল স্রোতের কারণে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছিল। সোমবার ভোর থেকে ফেরি কুঞ্জলতা, বেগম রোকেয়া, বেগম সুফিয়া কামাল, কুমিল্লা, ফরিদপুর দিয়ে রাতে আটকে থাকা যানবাহন ও যাত্রী পারাপার করা হচ্ছে।

এই নৌপথে এখন মোট পাঁচটি ফেরি চলাচল করছে।

উল্লেখ্য, শনিবার গভীর রাতে নৌপথটির শরীয়তপুরের জাজিরা টার্নিংয়ে যাত্রীবাহী বেগম রোকেয়া ও বেগম সুফিয়া কামালের মুখোমিুখি সংঘর্ষে একজন নিহত ও ১০ জন আহত হয়। এছাড়া পদ্মায় ছিটকে পরে নিখোঁজ পিকাপ ভ্যান চালক শামীমের খোঁজ এখনো মিলেনি। এই ঘটনার চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিআইডব্লিউটিসি। ফেরি দুটির দায়িত্বরত জুনিয়র মাস্টারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

—ইউএনবি