July 13, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, February 8th, 2024, 8:54 pm

শিল্পকলায় শ্রদ্ধা ও ভালোবাসায় সিক্ত আহমেদ রুবেল

অনলাইন ডেস্ক :

হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে গত বুধবার মারা গেছেন অভিনেতা আহমেদ রুবেল। ঢাকা থিয়েটারের আয়োজনে বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সকালে শিল্পকলা একাডেমিতে তার প্রতি শ্রদ্ধা নিবেদন করে সর্বস্তরের মানুষ। সকাল ১১টায় তার মরদেহ শিল্পকলা একাডেমিতে আনা হয়। তার প্রতি শ্রদ্ধা নিবেদন করে বিভিন্ন সংগঠন। তার আত্মার শান্তি কামনা করেন সহকর্মী, অগ্রজ, অনুজরা। এরপর গাজীপুরে নেয়া হয় আহমেদ রুবেলের মরদেহ, সেখানেই চিরনিদ্রায় শায়িত হন এ অভিনেতা।

কথা ছিল নিজের সিনেমার প্রিমিয়ারে আসবেন, সহকর্মীদের সাথে দেখবেন ‘পেয়ারার সুবাস’ সিনেমাটি। এসেছিলেন কিন্তু দেখা হয়নি কারো সাথে। কারণ সিনেমা শুরুর আগেই নিয়তির কাছে হার মানলেন গুণী অভিনেতা আহমেদ রুবেল। তার মৃত্যুর সংবাদে শোকস্তব্ধ সংস্কৃতি অঙ্গন। অশ্রুসিক্ত নয়নে তার প্রতি শেষ শ্রদ্ধা জানান সহকর্মী থেকে শুরু করে অগ্রজ-অনুজ এবং বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন।মঞ্চ, টেলিভিশন আর সিনেমার দর্শকপ্রিয় মুখ ছিলেন আহমেদ রুবেল।

তার অকাল প্রয়াণের শূন্যতা পূরনীয় নয়, বলছেন সংস্কৃতিজনরা। সেলিম আল দীনের ‘ঢাকা থিয়েটার’ থেকে আহমেদ রুবেলের অভিনয় জীবন শুরু। তার অভিনীত প্রথম নাটক গিয়াস উদ্দিন সেলিমের ‘স্বপ্নযাত্রা’। হুমায়ূন আহমেদের ‘পোকা’ নাটকে অভিনয় করে জনপ্রিয়তা পান রুবেল। তিনি চলে গেছেন, রেখে গেছেন তার কাজ। কাজ দিয়েই আহমেদ রুবেল থাকবেন শোবিজ কর্মীদের অন্তরে।