December 7, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, August 10th, 2021, 1:17 pm

শিল্পী এস এম সুলতানের ৯৭তম জন্মবার্ষিকী আজ

অনলাইন ডেস্ক :

নড়াইলে বিশ্ব বরেণ্য চিত্র শিল্পী এস এম সুলতানের ৯৭ তম জন্ম বার্ষিকী পালিত হয়েছে। দিনটি উপলক্ষে মঙ্গলবার জেলা প্রশাসন ও এস, এম, সুলতান ফাউন্ডেশনের আয়োজনে এস এম সুলতান কমপ্লেক্সে কোরান খানি, শিল্পীর সমাধিতে পুস্পমাল্য অর্পণ, জিয়ারত ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

জেলা প্রশাসন, জেলা পরিষদ, পুলিশ প্রশাসন, এস এম সুলতান ফাউন্ডেশন, নড়াইল প্রেসক্লাব, জেলা শিল্পকলা একাডেমি, এস এম সুলতান বেঙ্গল চারু ও কারুকলা মহাবিদ্যালয়, লাল বাউল সম্প্রদায়, সম্মিলিত সাংস্কৃতিক জোট, মূর্ছনা সংগীত নিকেতনসহ সরকারি ও বেসরকারি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শিল্পীর সমাধিতে পুস্পমাল্য অর্পন করা হয়।

জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, পুলিশ সুপার প্রবীর কুমার রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ফকরুল হাসান, পৌর মেয়র আঞ্জুমান আরা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি ও জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মলয় কুমার কুন্ডু, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবির টুকু, সাধারণ সম্পাদক শামিমুল ইসলাম টুলু উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বিশ্ববরেণ্য এই শিল্পী ১৯২৪ সালের ১০ আগস্ট নড়াইল শহরের মাছিমদিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৯৪ সালের ১০ অক্টোবর যশোরের সম্মিলিত সামরিক হাসপাতালে মৃত্যুবরণ করেন।