June 13, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, April 17th, 2024, 7:56 pm

শিল্পী সমিতির নির্বাচন নিয়ে যা বললেন কাজী হায়াৎ

অনলাইন ডেস্ক :

ঘনিয়ে আসছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। আগামী শুক্রবার হবে নির্বাচন। সুষ্ঠুভাবে এই নির্বাচন সম্পন্ন করার লক্ষ্যে এফডিসিতে সমিতির ভোটার ছাড়া অন্যান্যের প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে নির্বাচন কমিশন। এমন সিদ্ধান্তে রাগ জানিয়েছেন অনেকেই। এমনকি বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও রাগ প্রকাশ করেছেন চলচ্চিত্র পরিচালক সমিতির সদস্যরা। ফলে উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে এফডিসিতে। এবার বিষয়টি নিয়ে উক্তি বলেছেন নির্মাতা কর্মী হায়াৎ।

‘তারা কি ভোটার? জিজ্ঞেস করেন তো তারা ভোটার কি না? তারা কি কারণে আসবে? এক জায়গায় লোক জড়ো হওয়া নিষিদ্ধ প্রচুর সময়। প্রয়োজনের তাগিদে প্রচুর সময় নিষিদ্ধ হয়ে যায়।’- প্রতিক্রিয়া জানিয়ে এমনটাই বলেন চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি কর্মী হায়াৎ। চলতি বছর নির্বাচনে শিল্পী সমিতির দুটি প্যানেল ভাগ নিচ্ছে। একটি খামার অভিনেতা মিশা সওদাগর ও মনোয়ার হোসেন ডিপজলের এবং অন্যটি অভিনেতা মাহমুদ মুকুল ও চিত্রনায়িকা নিপুণ আক্তারের।

এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার খোরশেদ আলম খসরুর সঙ্গে সদস্য হিসেবে আছেন এ জে রানা ও বি এইচ নিশান। সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করার লক্ষ্যে ভোটের দিন আইন-শৃঙ্খলা রক্ষার্থে এফডিসিতে ভ্রাম্যমাণ আদালতও বসানো হবে বলে জানা গেছে।