July 1, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, May 19th, 2022, 8:33 pm

শিশু অধিকার বাস্তবায়ন সম্পর্কিত জবাবদিহিতা বিষয়ক সংলাপ অনুষ্ঠিত

সিলেট সদর উপজেলায় শিশু অধিকার বাস্তবায়ন সম্পর্কিত জবাবদিহিতা বিষয়ক সংলাপ অধিবেশন অনুষ্ঠিত হয়েছে। রিলায়েন্ট উইমেন ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (আর. ডব্লিউ. ডি. ও) এর আয়োজনে ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর সহযোগিতায় (১৯ মে) বৃহস্পতিবার সকাল ১০ টায় চা-শ্রমিক সম্প্রদায়ের শিশুদের নিয়ে সরকারি-বেসরকারি সুশীল সমাজের ব্যাক্তিবর্গদের সাথে সিলেট সদর উপজেলা পরিষদ হলরুমে এই সংলাপ অনুষ্ঠিত হয়, একটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যামে জানা য়ায়।
স্থানীয় পর্যায়ে শিশুদের মতবিনিময় সংলাপে শিশুরা তাদের সমস্যাগুলো তুলে ধরেন। বিশেষ করে শিক্ষা, স্বাস্থ্য, পুষ্টি, বেকারত্বের কথা উপস্থাপন করে। স্থানীয় সরকারি ব্যক্তিবর্গ শিশুদের অধিকার বাস্তবায়নে কাজ করবেন এবং যতদ্রুত সম্ভব তা সমাধানের চেষ্টা করবেন বলে শিশুদের সাথে মত প্রকাশ করেন।
রিলায়েন্ট উইমেন ডেভেলপমেন্ট অর্গানাইজেশন-আর.ডব্লিউ.ডি. ও এর নিবার্হী পরিচালক সমীতা বেগম মীরার সভাপতিত্বে ও সিলেট জেলা এনসিটিএফ কমিটির সহ-সভাপতি নাফিসা তানজীম এর পরিচালনায় বক্তব্য রাখেন সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ আশফাক আহমেদ, সিলেট সদর উপজেলা উপজেলা নিবার্হী অফিসার নুসরাত আজমেরী হক, উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার শিরিন আক্তার, সচেতন নাগরিক সনাক সভাপতি ও আর ডব্লিউ ডি ও এর কার্যনিবার্হী সদস্য সমীক শহিদ জাহান।
অন্যানের‌্য মধ্যে উপস্থিত ছিলেন লাক্কাতোরা ও মালনীছড়া ৭, ৮, ৯নং ওয়ার্ড এর মেম্বার দিপালী গোয়ালা, খাদিমপাড়া ইউনিয়ন স্বাস্থ্য সেবা কেন্দ্র এর পরিবার পরিকল্পনা পরির্দশক চায়না তালুকদার, সিলেট সরকারী উচ্চ বিদ্যালয় এর সহকারী শিক্ষক মোঃ আলাউর রহমান, আর ডব্লিউ ডি ও এর প্রাথমকি বিদ্যালয় এর শিক্ষকা রেবা সিনহা, এনজিও প্রতিনিধি অনিক আহমেদ জয়, ব্র্যাক উপজেলা সম্বয়নয়কারী সিলেট ও জেসিসের ফিল্ড ম্যানেজার মাহমুদ জাহান, সিলেট জেলা এনসিটিএফ কমিটির সভাপতি তামিম আহমদ, আর ডব্লিউ ডিও এর সিলেট সদর প্রজেক্ট অফিসার জাহিদুল ইসলাম রশিদ, আর ডব্লিউ ডিও এর প্রকল্প কর্মকর্তা বাবুল কুমার সিংহ, এডমিন এন্ড একাউন্টস অফিসার মহসিন রেজা, লাক্কাতুরা এনসিটিএফ কমিটির সদস্য সংগীতা লোহার, অষ্টমণি লোহার, দুর্জয় লোহার, দিবস বিশ্বাস, কাজল বারিক, সমীক লোহার, দীপ্তি লোহার, ইমু দাস, ডলি কুমারী প্রীতি, সনামনী লোহার, সুজিত লোহার, প্রত্যায়, উপজেলা ভলান্টিয়ার ইমন দাস প্রমুখ।

—প্রেস বিজ্ঞপ্তি