July 17, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, January 10th, 2024, 3:21 pm

শীতার্তদের পাশে সিলেটের জেলা প্রশাসক

জেলা প্রতিনিধি, সিলেট :

সিলেটের শীতার্তদের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের ৫শ কম্বল বিতরণ করেছেন জেলা প্রশাসক শেখ রাসেল হাসান।

মঙ্গলবার (৯ই জানুয়ারি) গভীর রাতে সিলেট নগরীর চৌহাট্টা, হযরত শাহজালাল (রঃ) মাজার ও রেলস্টেশন এলাকার ছিন্নমূল অসহায় ও দরিদ্রদের মাঝে কম্বল বিতরণ করেন তিনি।
সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান বলেন, প্রচণ্ড শীতে মানুষ কষ্ট পাচ্ছে, এ কথা শুনে আমি আমার সহকর্মীদের নিয়ে মাঠে নেমেছি। আমরা ছিন্নমূল শীতার্তদের মাঝে কম্বল বিতরণ শুরু করেছি। এছাড়া প্রকৃত শীতার্তদের সড়কের পাশে থাকা অসহায়দের খুঁজে বের করে কম্বল বিতরণের কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, গত কয়েকদিন ধরে শীতের প্রকোপ বেড়েছে। যে কারণে আমরা নগরের বিভিন্ন স্থানে রাতে ঘুরে ঘুরে শীতার্ত মানুষের হাতে কম্বল পৌঁছে দিচ্ছি।

কনকনে শীতে কম্বল পেয়ে খুশি শীতার্ত দরিদ্র ও ছিন্নমূল মানুষেরা।

গভীর রাতে জেলা প্রশাসকের হাত থেকে কম্বল পেয়ে সিলেট হযরত শাহজালাল (রঃ) মাজারে আশ্র্রয় নেওয়া রুমানা সুলতানা বলেন, রাতে মাজারে ঘুমানোর প্রস্তুতি নিচ্ছিলাম, এমন সময় ডিসি স্যার কম্বল দেন তাতে আমি খুশি হয়েছি। আমি কোনোমতে কাপড় জড়িয়ে শীত নিবারণের চেষ্টা করি। কেউ নেই যে তার কাছে যাব।

এসময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোবারক হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এ. এস. এম. কাসেম, সিলেট মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার উত্তর অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত মোঃ আজবাহার আলী শেখ পিপিএম, সহকারী কমিশনার মোঃ জসিম উদ্দিন, সহকারী কমিশনার (প্রটোকল শাখা) মোঃ নাহিদ নিয়াজ শিশির, সহ জেলা প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তারা।