June 6, 2023

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, May 19th, 2023, 7:53 pm

শেখ রাসেলকে আবারও ৩ গোলে হারিয়েছে আবাহনী

অনলাইন ডেস্ক :

ফেডারেশন কাপের সেমিফাইনালে শেখ রাসেলকে তিন গোলে হারিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছিল আবাহনী লিমিটেড। সপ্তাহ ঘুরতে না ঘুরতে প্রিমিয়ার লিগের ফিরতি পর্বেও শেখ রাসেলকে আবার তিন গোলে হারের লজ্জা দিয়েছে আকাশী-নীল শিবির। এবার অবশ্য এক গোল শোধ দিতে পেরেছে জুলফিকার মাহমুদ মিন্টুর দল। এমেকা ওগবাহের জোড়া লক্ষ্যভেদে আবাহনী ৩-১ গোলে শেখ রাসেলকে হারিয়েছে। শুক্রবার (১৯ মে)র কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে ম্যাচের প্রথমার্ধেই দুই গোলে এগিয়ে যায় আবাহনী।

ম্যাচ ঘড়ির ৬ মিনিটে আসে প্রথম গোল। ফয়সাল আহমেদ ফাহিমের পাসে বক্সে ঢুকে কলিনদ্রেস একজনকে কাটিয়ে ডান পায়ের জোরালো শটে স্কোর ১-০ করেছেন। ১৯ মিনিটে সমতায় ফিরতে পারতো শেখ রাসেল। কিন্তু তাদের সেই প্রচেষ্টা গোলকিপার সোহেল হাত উঁচিয়ে কর্নারের বিনিময়ে রক্ষা করেছেন। তার পর ৩২ মিনিটে ব্যবধান বাড়িয়ে নেয় আবাহনী। পিটার নোরাহর সঙ্গে ওয়ান টু ওয়ান খেলে এমেকা ওগবাহ কোনাকুনি শটে গোলকিপারের পাশ দিয়ে লক্ষ্যভেদ করেছেন।

বিরতির পর অবশ্য তৃতীয় গোলের দেখা পেতে সময় লেগেছে আবাহনীর। ৭৬ মিনিটে হয়েছে সেই গোল। বক্সে ঢুকে এমেকা ওগবাহ জোরালো শটে নিজের দ্বিতীয় ও দলের হয়ে তৃতীয় গোল আদায় করে নেন। তিন গোলে পিছিয়ে পড়ে শেখ রাসেল তার ৯ মিনিট পরই অবশ্য একটি গোল শোধ দিতে পেরেছে। ৮৫ মিনিটে ইকেচুকুর ক্রসে দীপক রায় পোস্টের সামনে থেকে প্লেসিং করে জাল কাঁপিয়েছেন। তাতে অবশ্য দলের হার এড়ানো যায়নি। তিন পয়েন্ট নিয়েই আবাহনী মাঠ ছেড়েছে। আবাহনী ১৬ ম্যাচে দশম জয়ে ৩৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে। এক ম্যাচ কম খেলে শেখ রাসেল পঞ্চম হারে আগের ২২ পয়েন্টে তৃতীয় স্থানে রয়েছে।