May 25, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, March 10th, 2022, 7:56 pm

শেবাচিম হাসপাতালের ব্রাদারকে মারধর, নার্সদের কর্মবিরতি

বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের এক ব্রাদারকে মরাধরের অভিযোগে উঠেছে পুলিশের বিরুদ্ধে। এ ঘটনার বিচারের দাবিতে অনি‌র্দিষ্টকা‌লের কর্মবির‌তি ঘোষণা করেছে নার্সরা। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে কর্মবিরতি শুরু করেন নার্সরা।

শেবাচিম হাসপাতারের নার্সেস অ্যাসোসিয়েশনের সভাপতি মোস্তাফিজুর রহমান বলেন, আমরা আমাদের কর্মস্থলেও নিরাপদ নই। আমাদের ওপর অতর্কিতভাবে হামলা চালানো হচ্ছে। আমাদের ব্রাদার সাইফুলকে বেধরক মারধর করেছে কয়েকজন পুলিশ সদস্য। আহত অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আমরা সকাল থেকে কর্মবিরতিতে গিয়েছি, পরিচালকের কার্যালয় ঘেরাও করেছি। এই হামলার বিচার না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

বুধবার গভীর রাতে বরিশাল নগরীর রুপাতলী উকিল বাড়ি সড়কের বিপরীতে একটি অ্যাম্বুলেন্সের ধাক্কায় আহত হয় পুলিশের পরিদর্শক সালাউদ্দিন। এসময় অন্যান্য পুলিশ সদস্যরা তাকে উদ্ধার করে শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করে। হাসপাতালে তুচ্ছ বিষয় নিয়ে সিনিয়র স্টাফ নার্স সাইফুল ইসলামের সঙ্গে সালাউদ্দিনের সাথে থাকা পুলিশ সদস্যদের তর্ক বিতর্ক হয়। এক পর্যায়ে তাদের মধ্যে মারামারির ঘটনা ঘটে।

এদিকে, বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এইচ এম সাইফুল ইসলাম বলেন, হাসপাতালের একজন সিনিয়র স্টাফ নার্সকে রাতে মারধরের ঘটনা শুনেছি। কারা করেছে বিষয়টি খোঁজ নিয়ে আমাদের পক্ষ থেকে যথাযথ ব্যবস্থা নেয়ার চেষ্টা চলছে।

বরিশাল কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) লোকমান হোসেন বলেন, পুরো বিষয়টি সমাধানের চেষ্টা চলছে।

—ইউএনবি