March 21, 2023

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, February 23rd, 2023, 10:01 am

শেরপুরের ঝিনাইগাতীতে নানা আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

জেলা প্রতিনিধি, শেরপুর (ঝিনাইগাতী) :

শেরপুরের ঝিনাইগাতীতে যথাযোগ্য মর্যাদায় মহান একুশে ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে সোমবার (২১শে ফেব্রুয়ারী) রাত ১২.০১ মিনিটে ঝিনাইগাতী কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করে শহীদদের প্রতি বিনম্রশ্রদ্ধা নিবেদন করেন, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা চেয়ারম্যান এস.এম.এ ওয়ারেজ নাইম, উপজেলা নির্বাহী অফিসার ফারুক আল মাসুদ, সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল কবীর, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ হুমায়ুন দিলদার, অফিসার ইনচার্জ মনিরুল আলম ভুইয়া। এছাড়াও বাংলাদেশ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, মুক্তিযোদ্ধা, জাসদ, প্রাথমিক শিক্ষক সমিতিসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করা হয়। এসময় শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নিরবে দাঁড়িয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

সকালে উপজেলা পরিষদ হল রুমে উপজেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে রচনা ও চিত্রাংকন প্রতিযোগীতা এবং আলোচনা সভার আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার ফারুক আল মাসুদের সভাপতিত্বে ও একাডেমিক সুপারভাইজার আতিকুর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান এস.এম.এ ওয়ারেজ নাইম। এছাড়া বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল কবীর, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ হুমায়ুন দিলদার, ওসি মনিরুল আলম ভুইয়া, দূর্ণীতি দমন প্রতিরোধ কমিটির সভাপতি আবুল হাসেম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শ্রী বিশ্বজিৎ রায়, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার শামছুল আলম, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক শাহ আলম, উপজেলা জাসদের সাধারণ সম্পাদক এ.কে.এম ছামেদুল হক, ঝিনাইগাতী সরকারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষক রোস্তম আলীসহ অন্যান্যরা।

আলোচনা সভা শেষে রচনা, প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এসময় উপজেলা পর্যায়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। বিকেলে ঝিনাইগাতী দি প্যাসিফিক ক্লাবের আয়োজনে চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়।