October 2, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, September 23rd, 2022, 6:14 pm

শেরপুরের ঝিনাইগাতীতে মশা নিধন অভিযান শুরু

জেলা প্রতিনিধি, শেরপুর (ঝিনাইগাতী) :

শেরপুরের ঝিনাইগাতীতে এডিস মশার লার্ভা ও সাধারণ মশা নিধনে বিশেষ অভিযান শুরু করেছে ‘দি প্যাসিফিক ক্লাব’ নামের এক স্বেচ্ছাসেবী সংগঠন। আজ শুক্রবার (২৩শে সেপ্টেম্বর) বিকেলে ঝিনাইগাতী সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় ও সদর বাজারের আশেপাশের এলাকায় যন্ত্রচালিত স্প্রে মেশিনের মাধ্যমে মশা নিধন অভিযানের উদ্বোধন করেন ইউএনও ফারুক আল মাসুদ।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (প্রস্তাবিত কমিটি) মোঃ মিজানুর রহমান মিলন, সাবেক সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব একেএম বেলায়েত হোসেন, ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ সিনেমা নির্মাতা ও আয়োজক সংগঠন “দি প্যাসিফিক ক্লাব” এর সভাপতি মোঃ আবু রায়হান জুয়েল, সহ সভাপতি হরিপদ রায় তন্ময়, সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রোকন, সহ সাধারণ সম্পাদক মেহেদী হাসান মামুন, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল মামুন ও কোষাধ্যক্ষ লুৎফর রহমান ইমন প্রমুখ।
জানা যায়, সারা দেশের ন্যায় ঝিনাইগাতীতেও এসএসসি পরীক্ষা চলছে। অত্র উপজেলার পরীক্ষা কেন্দ্রগুলোতে যাতে মশার উপদ্রব বৃদ্ধি না পায় সেজন্য পরীক্ষার কেন্দ্রগুলোতে যন্ত্রচালিত স্প্রে মেশিনের মাধ্যমে মশা নিধন করা হবে। একইসঙ্গে ঝিনাইগাতী উপজেলার সদর বাজার ও আশেপাশের এলাকায় সপ্তাহের প্রতি শুক্রবার যন্ত্রচালিত স্প্রে মেশিনের মাধ্যমে মশা নিধন কার্যক্রম চলবে। ঝিনাইগাতী উপজেলার বিশিষ্ট সমাজ সেবক আমিনুল ইসলাম আকাশ ওই কার্যক্রমে আর্থিক সহায়তা করেছেন বলে জানা গেছে।
‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ সিনেমা নির্মাতা ও আয়োজক সংগঠন “দি প্যাসিফিক ক্লাব” এর সভাপতি আবু রায়হান জুয়েল বলেন, এডিস মশার লার্ভা ও সাধারণ মশা নিধনে তাদের এ কার্যক্রম চলমান থাকবে বলে জানিয়েছেন তিনি।
ইউএনও ফারুক আল মাসুদ বলেন, ডেঙ্গু মশার লার্ভা ও সাধারণ মশার প্রজনন ক্ষেত্র যাতে তৈরী না হয়, সে লক্ষ্যে সচেতন থাকতে সকলের প্রতি আহ্বান জানান তিনি। মশা নিধনে এমন উদ্যোগ গ্রহণ করায় ‘দি প্যাসিফিক ক্লাব’ এর সংশ্লিষ্ট সবাইকে সাধুবাদ জানান তিনি।