April 20, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, February 28th, 2023, 5:42 pm

শেরপুরের ঝিনাইগাতী সদর বাজারের প্রধান সড়কের ড্রেনেজ ব্যবস্থা পরিষ্কার কার্যক্রম শুরু

জেলা প্রতিনিধি, শেরপুর (ঝিনাইগাতী) :

শেরপুরের ঝিনাইগাতী সদর বাজারের প্রধান সড়ক ও সওজ এর রাস্তার ড্রেনেজ ব্যবস্থা ময়লা আবর্জনায় অচল হয়ে পরে। ড্রেনেজ ব্যবস্থার এমন বেহাল দশার কারনে ময়লাযুক্ত পানি ড্রেনের পরিবর্তে রাস্তা দিয়ে গড়াতে থাকে। এতে বাজার এবং রাস্তার উভয় পাশের্^র ড্রেন গুলি ময়লা আবর্জনার স্তুপে পরিণত হয়। জমে থাকা ড্রেনের ময়লাযুক্ত পানিতে মশা, মাছি ও দুরগন্ধের সৃষ্টি হয়। ফলে এ পথে যাতায়াতকারী ও রাস্তার উভয় পাশের্^র দোকানীরা ময়লা আবর্জনার দূর্গন্ধে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে।

এমন দূর্ভোগের অবস্থা জানতে পেরে উপজেলা নির্বাহী অফিসার মো. ফারুক আল মাসুদ এর নির্দেশে মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) বাজারের প্রধান সড়ক, মসজিদ সড়ক ও ধানহাটি সড়কের ড্রেনেজ ব্যবস্থা পরিষ্কারের কার্যক্রম শুরু করা হয়। পরে পরিচ্ছন্ন কর্মীদের কাজ পরিদর্শনে আসেন উপজেলা নির্বাহী অফিসার মো. ফারুক আল মাসুদ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আব্দুল মান্নান, সদর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মো. শাহাদাৎ হোসেন, ক্ষুদ্র বনিক সমিতির সভাপতি ও ইজারাদার আলহাজ্ব মো. মোখলেছুর রহমান খান, সদর ইউপি সদস্য মো. জাহিদুল হক মনির, শিক্ষক রুস্তম আলীসহ আরও গন্যমান্য ব্যাক্তি ও স্থানীয় সাংবাদিকগণ।

জানা যায়, ২টি প্রকল্পের আওতার মাধ্যমে উক্ত ড্রেনের পরিচ্ছন্নতার কাজ সম্পন্ন করার উদ্যোগ নেয়া হয়েছে। উক্ত প্রকল্পের আওতায় একটি প্রকল্প সদর ইউপি চেয়ারম্যান শাহাদাৎ হোসেন, অপরটি সদর ইউপি সদস্য জাহিদুল হক মনিরের মাধ্যমে বাস্তবায়ন শুরু করা হয়েছে। উক্ত প্রকল্পের ব্যয় হবে হাট-বাজারের আয় বা রাস্তার টাকা থেকে। প্রকল্পের ব্যয়ের অর্থ সুনিদিষ্ট কিছু জানা যায়নি। তবে প্রকল্প ২টির কাজ সম্পন্ন হলে ঝিনাইগাতী বাজারের ব্যবসায়ী মহল ক্রেতা-বিক্রেতাসহ পথচারীরা উপকৃত হবে। এমন গুরুত্বপূর্ণ উদ্দ্যোগ গ্রহন করায় উপজেলা নির্বাহী অফিসারকে ধন্যবাদ জ্ঞাপন করেন এলাকাবাসী। প্রকল্প ২টি বাস্তবায়নের মধ্য দিয়ে দীর্ঘ দিনের জন দুর্ভোগ হ্রাসপাবে।