November 30, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, October 7th, 2022, 1:33 pm

শেরপুরে জমি সংক্রান্ত বিরোধে ১ জনকে কুপিয়ে হত্যা

জেলা প্রতিনিধি, শেরপুর (ঝিনাইগাতী) :

শেরপুরের ঝিনাইগাতীতে খাস জমির দখল নিয়ে দ্বন্দে প্রতিপক্ষের হামলায় ইমান আলী ওরফে ফেকাসু নামে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষরা। বৃহস্পতিবার (৬ই অক্টোবর) বিকেলে উপজেলার কাংশা ইউনিয়নের কাংশা বাজারের রাস্তার পাশে এ ঘটনা ঘটে।

জানা যায়, ইমান আলী ওই গ্রামের মৃত গোলাম মোস্তফার ছেলে। হামলায় ফেকাসুর দুই ভাই শামসুল মিয়া ও আব্দুল লতিফ আহত হয়েছেন। তারা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এই ঘটনায় পাঁচজনকে আটক করেছে থানা পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, নিহত ইমান আলী ওরফে ফেকাসুর বিরুদ্ধে থানায় মাদক, চুরি, অস্ত্র ও বিস্ফোরক মামলাসহ অন্তত ছয়টি মামলা রয়েছে। ঝিনাইগাতী উপজেলার কাংশা বাজারের একটি খাস জমির দখল নিয়ে স্থানীয় মোঃ জুব্বার ও মোঃ জলিলের পরিবারসহ বেশ কয়েকজনের সঙ্গে ইমান আলীর দীর্ঘদিন ধরে শত্রুতা ছিল এবং মামলা চলছিল। সম্প্রতি জুব্বার ও জলিলের বিরুদ্ধে ফেকাসু তার মেয়েকে অপহরণের মামলা করে। আজ বৃহস্পতিবার বিকেল সাড়ে তিনটার দিকে ফেকাসু পার্শ্ববর্তী শ্রীবরদী উপজেলায় তার মেয়ের বাড়িতে যাওয়ার পথিমধ্যে জুব্বার ও জলিলের পরিবারের সদস্যসহ কয়েকজন ফেকাসুর ওপর হামলা করে। এ সময় তারা ধারালো দা, ফালা দিয়ে ফেকাসুর মাথা ও পায়ে কোপাতে থাকলে তার পা বিচ্ছিন্ন হয়ে যায় এবং ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিবেশ নিয়ন্ত্রণে আনে এবং নিহত ফেকাসুর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে।

খবর পেয়ে সহকারী পুলিশ সুপার (নালিতাবাড়ী সার্কেল) আফরোজা নাজনীন ও ঝিনাইগাতীর ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল আলম ভুইয়া ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এ ব্যাপারে ঝিনাইগাতী থানার ওসি মনিরুল আলম ভুইয়া জানান, এ ঘটনায় পাঁচজনকে আটক করা হয়েছে। একই সঙ্গে এ ঘটনায় পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলমান রয়েছে।