April 22, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, March 17th, 2023, 12:30 pm

শেরপুরে ঝিনাইগাতীতে বঙ্গবন্ধুর ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

জেলা প্রতিনিধি, শেরপুর (ঝিনাইগাতী) :

শেরপুরের ঝিনাইগাতীতে নানা আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে আজ (১৭মার্চ) শুক্রবার সকালে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটির সূচনা করা হয়। পরে সকাল ১০টায় উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করেন উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা চেয়ারম্যান এস.এম.এ ওয়ারেজ নাইম, উপজেলা নির্বাহী অফিসার ফারুক আল মাসুদ, সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল কবীর, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ হুমায়ুন দিলদার, অফিসার ইনচার্জ মনিরুল আলম ভুইয়া। এছাড়াও বাংলাদেশ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, মুক্তিযোদ্ধা, প্রাথমিক শিক্ষক সমিতিসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করা হয়।

পরবর্তীতে শ্রদ্ধা নিবেদন শেষে উপজেলা পরিষদ হল রুমে আলোচনা সভার আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার ফারুক আল মাসুদের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান এস.এম.এ ওয়ারেজ নাইম। এসময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল কবির, উপজেলা কৃষি কর্মকর্তা হুমায়ুন দিলদার, ঝিনাইগাতী থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুল আলম ভূইঁয়া, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আবু তাহের, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শ্রী বিশ্বজিৎ রায়, মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার সুরুজ্জামান আকন্দ, ডেপুটি কমান্ডার সামছুল আলম, যুবলীগের সাধারণ সম্পাদক শাহ্ আলম, আদিবাসী নেতা রবেতা ¤্রং, ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহরিয়ার শাওনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। উক্ত আলোচনা সভায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জীবনী তুলে ধরে আলোচনা করেন বক্তারা। পরে বঙ্গবন্ধুর জীবন, আদর্শ ও মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামাণ্যচিত্র প্রদর্শণ করা হয়।

আলোচনা শেষে জাতীয় শিশু দিবস উপলক্ষে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

এছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের মাঝে বঙ্গবন্ধুর জীবন, আদর্শভিত্তিক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠারে আয়োজন করা হয়। বাদ জু’মা দেশ জাতির শান্তি ও অগ্রগতি কামনা করে উপজেলার বিভিন্ন মসজিদ, মন্দির, গীর্জা ও অন্যান্য উপাসনালয়ে মোনাজাত ও প্রার্থনা করা হয়। পরে হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। সবশেষ সন্ধায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।