February 5, 2023

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, December 18th, 2022, 10:30 am

শেরপুরে ঝিনাইগাতীতে যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

জেলা প্রতিনিধি, শেরপুর (ঝিনাইগাতী) :

শেরপুরের ঝিনাইগাতীতে উপজেলা প্রশাসনের উদ্যোগে শুক্রবার (১৬ডিসেম্বর) যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়। দিবসটি উপলক্ষ্যে উপজেলা পরিষদ চত্বরে ৩১ বার তোপধ্বনীর মধ্য দিয়ে দিবসের শুভ-সূচনা করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলকে পুস্পস্তবক অর্পণ করা হয়। পুস্পস্তবক অর্পণ শেষে সকল সরকারী, বেসরকারী, আধা-সরকারী, স্বায়ত্বশাসিত, ব্যক্তি মালিকানাধীন ভবন ও শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

স্থানীয় শেখ রাসেল মিনি ষ্টেডিয়াম মাঠে উপজেলা চেয়ারম্যান এস.এম এ ওয়ারেজ নাইম আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন। পরে পুলিশ, আনসার-ভিডিপি, স্কাউটস, গার্ল গাইডস, বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসার ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে কুচকাওয়াজ ও শারীরিক কসরত অনুষ্ঠিত হয়। কুচকাওয়াজ ও শারীরিক কসরত শেষে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা এবং “জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযোদ্ধের চেতনা ধারন ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের মাঝে ক্রীড়া প্রতিযোগীতা, শিশুদের চিত্রাংকন, মহিলাদের ক্রীড়া প্রতিযোগীতা ও প্রামান্য চলচিত্র প্রর্দশনীর আয়োজন করা হয়। বাদ জু’মা দেশ জাতির শান্তি ও অগ্রগতি কামনা করে উপজেলার বিভিন্ন মসজিদ, মন্দির, গীর্জা ও অন্যান্য উপাসনালয়ে মোনাজাত ও প্রার্থনা করা হয়। পরে হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার ফারুক আল মাসুদের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান এস.এম.এ ওয়ারেজ নাইম। এসময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল কবির, উপজেলা কৃষি কর্মকর্তা হুমায়ুন দিলদার, ঝিনাইগাতী থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুল আলম ভূইঁয়া, উপজেলা প্রকৌশলী শুভ বসাক, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফ্লোরা ইয়াসমিন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শ্রী বিশ্বজিৎ রায়, মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার সুরুজ্জামান আকন্দ, ডেপুটি কমান্ডার সামছুল আলম, যুবলীগের সভাপতি ফজিলা শারমিন, সাধারণ সম্পাদক শাহ্ আলম, জাসদের সাধারণ সম্পাদক এ.কে.এম ছামেদুল হক, ছাত্রলীগের সভাপতি মশিউর রহমানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। বিকালে শেখ রাসেল মিনি স্টেডিয়ামে উপজেলা প্রশাসন একাদশ বনাম বীর মুক্তিযোদ্ধা এবং সুধীমন্ডলীদের মধ্যে এক প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় ঝিনাইগাতী পাবলিক হলে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন উপজেলা একাডেমিক সুপার ভাইজার আতিকুর রহমান, মৎস্য কর্মকর্তা দিলরুবা লাকী, তথ্যসেবা কর্মকর্তা সাহিবা সুলতানা।