December 1, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, October 17th, 2022, 5:31 pm

শেরপুরে দ্বিতীয় বারের মতো বিজয়ী হলেন বিদ্রোহী প্রার্থী হুমায়ুন কবির রুমান

মোঃ আবু রায়হান, ঝিনাইগাতী (শেরপুর) প্রতিনিধিঃ

শেরপুর জেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয়বারের মতো চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হুমায়ুন কবীর রুমান। আজ সোমবার (১৭ অক্টোবর) নির্বাচনের ভোট গণনা শেষে এ ফলাফল ঘোষণা করেন জেলা প্রশাসক ও রির্টানিং কর্মকর্তা সাহেলা আক্তার।

নির্বাচনে বিজয়ী প্রার্থী হুমায়ুন কবীর রুমান মোটরসাইকেল প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৫৪৯টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও শেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট চন্দন কুমার পাল আনারস প্রতীকে পেয়েছেন ১৮৭ ভোট। আরেক স্বতন্ত্র প্রার্থী জাকারিয়া বিষু চশমা প্রতীকে পেয়েছেন ৬ ভোট। এর আগে সোমবার সকাল নয়টা থেকে জেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। একটানা দুপুর ২টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। জেলার ৫টি উপজেলা পরিষদ মিলনায়তনে ১০টি ভোট কক্ষে ইভিএমের মাধ্যমে এ ভোট গ্রহণ করা হয়।

নির্বাচনে প্রতিটি কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ টহলে ছিলেন। আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখার জন্য প্রতিটি কেন্দ্রে পর্যাপ্ত পরিমাণ স্বশস্ত্র পুলিশ ও আনসারসহ স্ট্রাইকিং ফোর্স মোতায়েন ছিল। জেলায় ৫টি উপজেলা পরিষদ, ৪টি পৌরসভা ও ৫২টি ইউনিয়নে মোট ভোটার ছিল ৭৪৩ জন।