December 9, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, November 6th, 2022, 12:15 pm

শেরপুরে বন্যহাতির পায়ে পিষ্ট হয়ে কৃষকের মৃত্যু

জেলা প্রতিনিধি, শেরপুর :

শেরপুরের ঝিনাইগাতী উপজেলার তাওয়াকুচা টিলাপাড়া গ্রামে বন্যহাতির পায়ে পিষ্ট হয়ে এক কৃষকের মৃত্যু হয়েছে । ৫ নভেম্বর শনিবার দিবাগত রাত ৯ টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত কৃষক অবিজল(৫৫) হক ঝিনাইগাতী উপজেলার তাওয়াকুচা টিলাপাড়া গ্রামের সামুশেখের ছেলে।

নিহতের পরিবার ও প্রত্যক্ষদর্শীদের সুত্রে জানা গেছে শনিবার সন্ধ্যার আগে থেকেই একদল বন্য হাতি আধাপাকা ধান খাওয়ার জন্য বালিজুড়ি সীমান্ত গ্রামেগুলোতে প্রবেশ করে। এসময় স্থানীয় কৃষকরা তাদের ধানক্ষেত রক্ষা করতে মশাল, লাঠিসহ বন্যহাতি প্রতিরোধের চেষ্টা করে । কিন্তু রাত আনুমানিক সাড়ে ৮ টার দিকে কৃষকদের ধানক্ষেত খেয়ে সাবাড় করতে থাকলে জীবনের ঝুঁকি নিয়ে কৃষকরা হাতি তাড়াতে এগিয়ে যায়। এসময় হাতি ও মানুষের দৌড়াদৌড়ির এক পর্যায় হাতির পায়ে পিষ্ট হয়ে অবিজল মারাক্তকভাবে আহত হয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে ঝিনাইগাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

এ ব্যাপারে কাংশা ইউপি চেয়ারম্যান আতাউর রহমান সত্যতা নিশ্চিত করে বলেন অবিজলের এমন মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত।

উপজেলা নির্বাহী অফিসার ফারুক আল মাসুদ ও ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল আলম ভুইয়া ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তারা মৃত কৃষকের খোঁজখবর নেযা এবং তার পরিবারকে সমবেদনা জানান।

ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল আলম ভূঁইয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।