October 7, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, September 1st, 2022, 3:54 pm

শেরপুরে মাদক কারবারীর অত্যাচারে অতিষ্ঠ পুলিশ পরিবার

আনার আলী

জেলা প্রতিনিধি, শেরপুর (ঝিনাইগাতী)

শেরপুরের ঝিনাইগাতী উপজেলার মালিঝিকান্দা ইউনিয়নের রাঙ্গামাটিয়ার মাঠখোলা গ্রামে এক মাদক কারবারীর অত্যাচারে একটি পুলিশ পরিবার অতিষ্ঠ হয়ে পড়েছে। জানা যায়, ওই গ্রামের সমশের আলীর ছেলে ইমরান মিয়া বাংলাদেশ পুলিশ বাহিনীতে চাকুরী করছে। বর্তমানে ঢাকায় কর্মরত আছেন। ইমরানের পরিবার একই গ্রামের মনু মহাজনের ছেলে শামীম মিয়া মাদক সম্রাটসহ তার আরও ৫-৬জন সহযোগী একত্র হয়ে ওই পুলিশ পরিবারকে বিভিন্ন ভাবে হুমকি দিয়ে আসছে বলে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন পুলিশের ছোট ভাই আনার আলী। এছাড়া রইজ উদ্দিনের স্ত্রী রৌশনআরা বাদী হয়ে বিজ্ঞ সি.আর আমলী আদালত শেরপুর ঝিনাইগাতী কোর্টে শামীম গংয়ের নামে বিচার চেয়ে ৩৪২, ৩২৬, ৩০৭, ৩৭৯, ৩২৩, ১১৪ ও ৩৪ ধারায় আরেকটি মামলা করেছেন। ভোক্ত ভোগী পরিবারের রইজ উদ্দিন, আসিফ, সংশের আলী, ছাহেরা, ছাইদুল, সাইফুল, লিটন জানায়, থানায় শামীমের বিরুদ্ধে একাধিক মাদক মামলা রয়েছে। পুলিশ সদস্যের পিতা সমশের আলী বলেন, শামীমের বিরুদ্ধে কেউ কথা বলার সাহস পাই না। কেউ কিছু বললেই মাদক কিংবা নারী দিয়ে ফাঁসিয়ে দিবে বলে ভয়-ভীতি প্রদর্শন করে।

এ ব্যাপারে ঝিনাইগাতী থানার অফিসার ইনচার্জ মনিরুল আলম ভূইঁয়া জানান, অভিযোগ পাওয়া গেছে, আমরা তদন্ত করছি। তদন্তের সাপেক্ষে আইনী ব্যাবস্থা গ্রহন করা হবে।

অভিযোগে জানা যায়, একটি গ্রাম্য শালিসকে কেন্দ্র করে ওই পরিবারকে শামীম বাহিনী মোটর সাইকেল নিয়ে বাড়ির আশপাশে গিয়ে ভয়-ভীতি ও হুমকি-ধামকি দিয়ে আসছে। পুলিশ সদস্যের বড় ভাই আলম বাদশা জানান, আমি দীর্ঘদিন থেকে তিনানী বাজারে ডাবের ব্যবসা পরিচালনা করে আসছি। পুরো শেরপুর জেলায় আমার ডাবের ব্যবসা এবং উক্ত ব্যবসা করে আমি প্রতিষ্ঠিত। কিন্তু সম্প্রতি সময়ে গ্রাম্য শালিসে তাঁর সাথে আমাদের পরিবারের বাক-বিতন্ডার কারণে এখন আমার পুরো পরিবারের উপর চড়াও হয়েছে। দীর্ঘদিন থেকে বিভিন্ন সময় রাস্তা-ঘাটে কোন কারণ ছাড়াই টাকা দাবী করে আসছে। এতে আতংকের মধ্যে রয়েছে ওই পুলিশ পরিবারের সদস্যরা। শামীমের ভয়ে বাজার-ঘাট ও কলেজ যেতে পারছে না বলে দাবী জানিয়েছে ওই পুলিশ পরিবার।

উক্ত বিষয়ে অভিযুক্ত শামীম মোবাইলে জানান, আমার বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা, ষড়যন্ত্র। আমি তাদেরকে কোন ভয়ভীতি বা হুমকি ধামকি প্রদর্শন করি নাই এবং মাদকের সাথে জড়িত নয় বলে জানান তিনি।