February 4, 2023

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, January 8th, 2023, 10:26 am

শেরপুরে শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস এর শুভ উদ্ধোধন

জেলা প্রতিনিধি, শেরপুর (ঝিনাইগাতী) :

শেরপুরে শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস-২০২৩ আন্তঃউপজেলা পর্যায়ের খেলা শুরু হয়েছে। শনিবার (৭ জানুয়ারি) শেরপুর শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে জাতীয় পতাকা ও অলিম্পিক ক্রীড়া পতাকা উত্তোলন এবং শ্বেত কপোত ও বেলুন উড়িয়ে গেমসের আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক সাহেলা আক্তার।

উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক মুকতাদিরুল আহমেদ। এতে উপস্থিত ছিলেন বিশেষ অতিথি অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আবু বকর সিদ্দিক, পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহনাজ ফেরদৌস, ময়মনসিংহ বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল ফুয়াদ রেদুয়ান, জেলা ক্রীড়া সংস্থার ভারপ্রাপ্ত সম্পাদক মানিক দত্ত।

উল্লেখ্য, শেরপুর জেলায় ৭টি ডিসিপ্লিনের ১৮টি খেলায় প্রায় সাড়ে ৫শতাধিক অনুর্ধ্ব-১৭ বছর বয়সী তরুণ-তরুনীরা অংশগ্রহণ করছে। ডিসিপ্লিনগুলো হলো-ফুটবল, ভলিবল, সাঁতার, অ্যাথলেটিক্স, দাবা, টেবিল টেনিস ও ব্যাডমিন্টন।

এছাড়া যুব গেমসে অংশগ্রহণকারী প্রত্যেক খেলোয়াড়, কোচ-ম্যানেজারকে প্রতিটি পর্যায়ে যাতায়াত খরচ, সনদপত্র সহ বিজয়ীদের জন্য নগদ অর্থ পুরষ্কার এবং যুব গেমস থেকে ওঠে আসা প্রতিভাবান ক্রীড়াবিদদের উন্নত প্রশিক্ষণ, বৃত্তি ও বিদেশে উচ্চতর প্রশিক্ষণ এবং আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণের ব্যবস্থা করবে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন।