May 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, March 14th, 2024, 8:07 pm

শেষ আট নিশ্চিত মায়ামির

অনলাইন ডেস্ক :

আট মিনিটে সুয়ারেজকে দিয়ে গোল করালেন। তার পর নিজেই গোল করলেন ২৩ মিনিটে। মেসির নৈপুণ্যে কনকাকাফ চ্যাম্পিয়ন্স কাপে কোয়ার্টার ফাইনালের টিকিট কেটেছে ইন্টার মায়ামি। দুই লেগ মিলিয়ে তারা ন্যাশভিলকে ৫-৩ গোলে হারিয়েছে। দ্বিতীয় লেগটি জিতেছে ৩-১ গোলে। দলকে কোয়ার্টার ফাইনালে তুলতে সহায়তা করে ৫০ মিনিটে বদলি হয়ে মাঠ ছেড়েছেন মেসি। তখন দৃশ্যত কোনও ধরনের ইনজুরি হওয়ার মতো কিছু ধরা পড়েনি। তবে তার বদলি হয়ে নামা রবার্ট টেইলর ৬৩ মিনিটে তৃতীয় গোলটি করে দলের জয় সুনিশ্চিত করেছেন। এই প্রথম টুর্নামেন্টটি খেলতে নেমেছে মায়ামি। মেসি শুরুতে গোল করার সুযোগও পেয়েছিলেন।

বক্সের কাছাকাছি আটবারে ব্যালন ডি’অর জয়ীকে ফেলে দিয়েছিলেন প্রতিপক্ষের একজন। তার পর ফ্রি কিক থেকে মেসি শট নিলে সেটি বাধাগ্রস্ত হয় মানব দেয়ালে। তবে মিনিট বাদে প্রথম গোলটি বানিয়ে দেন তিনি। ন্যাশভিলের রক্ষণকে বোকা বানিয়ে সুয়ারেজকে নিখুঁত পাস দিয়েছেন। তার পর দারুণ দক্ষতায় জাল কাঁপান মেসির বার্সা সতীর্থ। ২৩ মিনিটে বক্সের মধ্যে ক্ষীপ্র গতিতে এগিয়ে গিয়েছিলেন সতীর্থ গোমেজ। সেখান থেকে তার দেওয়া পাসে দ্বিতীয় গোলটি তুলে নেন আর্জেন্টাইন অধিনায়ক।

দ্বিতীয়ার্ধে মেসিকে তুলে নেওয়ার পর মায়ামির ওপর চড়াও হওয়ার ইনটেন্ট দেখায় ন্যাশভিল। শটও নিয়েছিলেন লুকাস ম্যাকনটন। দারুণভাবে সেটি সেভ করে তাকে হতাশ করেছেন মায়ামি গোলকিপার ক্যালেন্ডার। তার পর তো সুয়ারেজের চিপ থেকে টেইলর তৃতীয় গোল করে ন্যাশভিলকে ম্যাচ থেকেই ছিটকে দিয়েছেন। শেষ দিকে স্যাম সারিডজের সান্ত¡না সূচক গোলের আগে হ্যানি মুখতারের একটি গোল অফসাইডে বাতিল হলে আর গোল পাওয়া হয়নি ন্যাশভিলের।