December 3, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, November 21st, 2021, 2:29 pm

শেষ টি-টোয়েন্টিতে দলে কামরুল-ইমন

ফাইল ছবি

পাকিস্তানের বিপক্ষে শেষ টি-টোয়েন্টির জন্য পেসার কামরুল ইসলাম রাব্বি এবং বাঁ-হাতি ওপেনার পারভেজ হোসেন ইমনকে দলে অন্তর্ভুক্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সিরিজের শুরুতে ইমন দলে ডাক পাবেন বলে আশা করা হয়েছিল কিন্তু তার পরিবর্তে সাইফ হাসানকেনেয়া হয়। শেষ ম্যাচে বিবেচনায় থাকছেন না প্রথম দুই ম্যাচে ওপেনারের ভূমিকায় থাকা সাইফ। সিরিজের প্রথম দুই ম্যাচে সাইফ ব্যাট হাতে ব্যর্থ হন। দুই ম্যাচে করেন মাত্র এক রান।

২০২০ সালে বাংলাদেশের দক্ষিণ আফ্রিকায় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ে দলের অন্যতম ভূমিকা ছিল ইমনের। গত বছর বঙ্গবন্ধু টি-টোয়েন্টি সিরিজেও তার টি-টোয়েন্টি ব্যাটিং ঝলক দেখা গেছে। বাংলাদেশি ব্যাটার হিসেবে দ্রুততম টি-টোয়েন্টি সেঞ্চুরি করার রেকর্ড রয়েছে তার।

বাঁ-হাতি ব্যাটার মোট ২৪টি-টোয়েন্টি খেলে একটি সেঞ্চুরি সহ ২৪.৪৭ গড়ে ৫৬৩ রান করেছেন।

এদিকে কামরুল ইসলাম রাব্বিও টি-টোয়েন্টি বোলিংয়ে বেশ কিছু ঝলক দেখিয়েছেন। যদিও তিনি এর আগে কখনো বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অংশ ছিলেন না। রাব্বি মোট ৬৮টি টি-টোয়েন্টি ম্যাচে মোট ৮০ উইকেট শিকার করেন। জাতীয় দলে হয়ে তিনি সাতটি টেস্ট খেলেছেন।

চলতি পাকিস্তান সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি সোমবার শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। সফরকারীরা প্রথম দুই ম্যাচ জিতে ইতোমধ্যে সিরিজ জয় নিশ্চিত করেছে। হোয়াইটওয়াশ এড়াতে বাংলাদেশকে শেষ ম্যাচে জিততেই হবে।

–ইউএনবি