December 1, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, October 20th, 2022, 8:03 pm

শেষ দিনের রোমাঞ্চে বরিশালের জয়

অনলাইন ডেস্ক :

থিতু হলেন এনামুল হক, ইমরুল কায়েস ও শেখ মেহেদি হাসান। কেউই পারলেন না বড় ইনিংস খেলতে। খুলনাও পারল না টানা দ্বিতীয় হার এড়াতে। বোলারদের মিলিত অবদানে শেষ দিনে দারুণ এক জয় পেল বরিশাল। জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডের শেষ দিনে ৭১ রানে জিতেছে তারা। ২৪৮ রানের লক্ষ্য তাড়ায় ১৭৬ রানে গুটিয়ে গেছে খুলনা। আসরে এটি তাদের টানা দ্বিতীয় হার, বরিশালের প্রথম জয়। কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বৃহস্পতিবার পড়েছে ১৬ উইকেট। যেখানে শেষ হাসি হেসেছে বরিশাল। ২১৩ রানে তাদের ইনিংস থেমে যাওয়ার পর দিনের খেলা বাকি ছিল ৭৬ ওভার। এখান থেকে ম্যাচ জেতা কিংবা ম্যাচ বাঁচানো অসম্ভব কিছু ছিল না। কিন্তু নিদারুণ ব্যাটিং ব্যর্থতায় পারেনি খুলনা। ৫২.৩ ওভারেই তাদের দ্বিতীয় ইনিংস গুটিয়ে দেয় বরিশাল। দিনের শুরুটা তাদের জন্য ছিল দুঃস্বপ্নের মতো। ৪ উইকেটে ১৯৫ রান নিয়ে খেলা শুরু করে ১৮ রান যোগ করতে হারায় শেষ ৬ উইকেট! মোহাম্মদ আশরাফুল ৫৫ ও সোহাগ গাজী আউট হন ৭৩ রান করে। ক্যারিয়ারে প্রথমবারের মতো পাঁচ উইকেট নিয়ে খুলনাকে ম্যাচে রাখেন টিপু সুলতান। ৩৭ রানে তিনি নেন ৫ উইকেট। রান তাড়ায় শুরুতেই প্রান্তিক নওরোজ নাবিলকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন সোহাগ। তামিল নাড়ু সফরের বিসিবি একাদশে থাকা এনামুল ও অধিনায়ক ইমরুল টানেন দলকে। ৩৩ রান করে থামেন এনামুল। ইমরুল ও প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান নাহিদুল ইসলাম দলকে নিয়ে যান ২ উইকেটে ১০৬ রানের দৃঢ় ভিতে। সেখান থেকে মাত্র ১ রানের মধ্যে এই দুই জনের সঙ্গে মোহাম্মদ মিঠুন ও জিয়াউর রহমানকে হারিয়ে ভীষণ বিপদে পড়ে খুলনা। শেষ দিকে শেখ মেহেদি ও লোয়ার অর্ডার ব্যাটসম্যানদের দৃঢ়তায় ব্যবধান কিছুটা কমায় তারা। ৭৯ রানে ৪ উইকেট নিয়ে বরিশালের সফলতম বোলার বাঁহাতি স্পিনার তানভির ইসলাম। মইন খান ৩ উইকেট নেন মাত্র ১৩ রানে। দ্বিতীয় ইনিংসে ৭৩ রানের ইনিংসের সৌজন্যে ম্যাচ সেরার পুরস্কার জেতেন সোহাগ গাজী।
সংক্ষিপ্ত স্কোর:
বরিশাল ১ম ইনিংস: ২৪৮
খুলনা ১ম ইনিংস: ২১৩
বরিশাল ২য় ইনিংস: (তৃতীয় দিন শেষে ১৯৫/৪) ৮১.৫ ওভারে ২১৩ (আশরাফুল ৫৫, সোহাগ ৭৩, আবু সায়েম ৩, কামরুল রাব্বি ০, তানভির ০, মনির ৫*, রুয়েল ০; আশিকুর ৮-৪-৮-০, জিয়াউর ১০-৩-১৮-২, শেখ মেহেদি ১৭-৭-৪৮-০, হালিম ১২-১-২০-১, মৃত্যুঞ্জয় ৮.৫-২-৩০-১, নাহিদুল ১০-১-১৮-১, টিপু ১৫-৪-৩৭-৫, মিঠুন ১-০-১৭-০)
খুলনা ২য় ইনিংস: (লক্ষ্য ২৪৮) ৫২.৩ ওভারে ১৭৬ (এনামুল বিজয় ৩৩, প্রান্তিক ৬, ইমরুল ৪৬, নাহিদুল ১৯, মিঠুন ০, শেখ মেহেদি ২৪, জিয়াউর ০, মৃত্যুঞ্জয় ৪, টিপু ১৪, আশিকুর ১০, হালিম ১৭; কামরুল রাব্বি ৭-০-২৯-১, তানভির ১৯-৩-৭৮-৪, সোহাগ ১১-১-২৬-১, রুয়েল ৭-০-২৬-০, মইন ৭-১-১৩-৩, মনির ১.৩-০-১-১)
ফল: বরিশাল বিভাগ ৭১ রানে জয়ী
ম্যান অব দ্য ম্যাচ: সোহাগ গাজী