June 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, May 5th, 2024, 7:53 pm

‘শ্যামাকাব্য’ সিনেমা নিয়ে যা বললেন জয়া

অনলাইন ডেস্ক :

ঢাকা ও কলকাতা-দুই ইন্ডাস্ট্রিতেই জনপ্রিয় জয়া আহসান। বেশির ভাগ সময় থাকেন কলকাতায়। বর্তমানে অবস্থান করছেন ঢাকায়। সিনেমায় অভিনয়ের পাশাপাশি সিনেমা দেখাও এ অভিনেত্রীর একটা নেশা। সুযোগ পেলেই দেখতে চলে যান অন্য সহকর্মীদের অভিনীত সিনেমা। এবার নিজের মাকে সিনেমা দেখার সঙ্গী করে নিলেন, দেখলেন বদরুল আনাম সৌদ পরিচালিত সদ্য মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘শ্যামাকাব্য’। এটি দেখে খুব উচ্ছ্বাস প্রকাশ করেন জয়।

গণমাধ্যমে জানিয়েছেন নিজের ভালো লাগার কথা। এ অভিনেত্রী বলেন, ‘দুর্দান্ত। খুব ভালো লেগেছে। খুবই সিনেমাটিক একটা জার্নি, প্রেক্ষাগৃহে বসে সিনেমা দেখার যে আনন্দ তার পুরোটাই পেয়েছি। খুবই ভালো ডিরেকশন, ভালো গল্প, অভিনেতা-অভিনেত্রীরা খুব ভালো করেছে। খুবই আনপ্রেডিকটেবল, সিনেমার পরতে পরতে বিস্ময় ছিল।

তবে শেষ পর্যন্ত আমি প্রেডিকট করতে পারিনি যে কী হবে শেষে। খুবই ক্ল্যাসিক অ্যাপ্রোচের একটা সিনেমা।’ তিনি আরও বলেন, ‘ইটস এ কমপ্লিট প্রোডাকশন। আমার কাছে মনে হয় এটা ক্ল্যাসিক অ্যাপ্রোচের একটা সিনেমা, যারা ভালো কন্টেন্ট দেখতে ভালোবাসেন, ভালো গল্প খোঁজেন সেই গল্পটি পুরোপুরি এখানে রয়েছে।’ এদিকে সম্প্রতি ‘তাঁতী’ শিরোনামের একটি গানে কণ্ঠ দিয়েছেন জয়া আহসান।

গানটিতে প্রাধান্য পেয়েছে তাঁতের শাড়ির বিজয়গাথা। অভিনয়ের পাশাপাশি জয়া ভালো গান করেন, এ গানের মাধ্যমে সেটাও জানান দিলেন অভিনেত্রী। এ প্রসঙ্গে জয়া আহসান বলেন, ‘আমি নিজে শাড়ি খুব ভালোবাসি, বাংলাদেশের জামদানি, মসলিনসহ সব দেশীয় শাড়ি আমার ব্যক্তিত্বের অংশ হয়ে গেছে অচিরেই। আমি বিশ্ব আঙিনায় বহুবার বাংলাদেশের জামদানি শাড়িকে পরিবেশনা করেছি। শাড়ির প্রতি সেই ভালোবাসা এবং অর্ণবের আন্তরিক অনুরোধ থেকেই এ গানের সঙ্গে আমার যুক্ত হওয়া।’