May 26, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, April 27th, 2023, 3:51 pm

শ্রীবরদীতে রাস্তার দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত

জেলা প্রতিনিধি, শেরপুর (শ্রীবরদী):

শেরপুরের শ্রীবরদীতে মাটিয়াকুড়া গ্রামের গাবতলী বাজার হতে খলিশাকুড়ি বিলে যাওয়ার রাস্তার দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে বীরমু্িক্তযোদ্ধা আমিনুল ইসলামের উদ্যোগে গাবতলী বাজারে মানববন্ধন করে ভূক্তভোগী এলাকাবাসী। পরে উপজেলা নির্বাহী অফিসারের নিকট জেলা প্রশাসক বারাবর স্মারকলিপি প্রদান করা হয়।

ভূক্তভোগী এলাকাবাসী ও স্মারকলিপি সূত্রে জানা যায়, খলিশাকুড়ি বিল এলাকায় প্রায় ৩শ একর জমিতে ধান চাষ হয়। কৃষকদের ধান বাড়িতে নিয়ে যাওয়ার একমাত্র রাস্তাটির উপর ঘর নির্মাণ করে আবু হাশেম। এতে করে খলিশাকুড়ি বিল থেকে কৃষকদের ধান ও অন্যান্য ফসলাদি আনা নেওয়া বন্ধ হয়ে যায়। তাই চলতি মৌসুমের ধান নিয়ে বিপাকে পড়েছে কৃষকরা। প্রশাসনের হস্তক্ষেপে দ্রুত সমাধান দাবী তুলেছেন ভূক্তভোগীরা। এব্যাপারে আবু হাশেম বলেন, দীর্ঘদিন আগে আমার পৈত্রিক সম্পত্তিতে হাফ বিল্ডিং ঘর তুলেছি। ঘর ভেঙ্গে আমি কিভাবে রাস্তা দিবো?

মানববন্ধনে বক্তব্য রাখেন, উপজেলা মু্িক্তযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম, ঝিনাইগাতী মহিলা কলেজের প্রভাষক সাইফুল ইসলাম ফারুক, অবসর প্রাপ্ত বিজিবি সদস্য নুরুল ইসলাম, ইউপি সদস্য সাজু মিয়া, মাটিয়াকুড়া মসজিদের ইমাম মাওলানা ফেরদৌস মিয়া, কৃষক রফিকুল, করিম প্রমুখ। এসময় স্থানীয় জনপ্রতিনিধি, এলাকাবাসী ও শতাধিক কৃষক উপস্থিত ছিলেন।