October 6, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, August 19th, 2022, 7:35 pm

শ্রীমঙ্গলে চা-বাগানের টিলা ধসে চার নারী নিহত

এম. মছব্বির আলী, মৌলভীবাজার:

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে টিলা ধসে চারজনের মৃত্যু হয়েছে। ১৯ আগস্ট শুক্রবার সকালে উপজেলার কালীঘাট ইউনিয়নের লাখাইছড়া চা–বাগানে এ ঘটনা ঘটে। কালিঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রানেশ গোয়ালা এই তথ্য নিশ্চিত করেছেন।

এ ঘটনায় নিহতরা হলেন হীরামনি ভৌমিক (৩৪), পূর্ণিমা ভৌমিক (২৩), রাধা ভৌমিক (৩৪) ও রীনা ভৌমিক (২৩)। তাঁরা সবাই লাখাইছড়া চা–বাগানের বাসিন্দা।

শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম অর রশীদ তালুকদার জানান, পরিত্যক্ত টিলার মাটি কাটার সময় এক পর্যায়ে টিলা ধসে এ দুর্ঘটনা ঘটে। লাখাইছড়া চা-বাগান পঞ্চায়েত কমিটির সদস্য শিক্তি কন্দ বলেন, শুক্রবার বেলা ১১টার দিকে ঘর লেপার জন্য ছয়জন নারী চা-বাগানের একটি টিলায় মাটি আনতে যান। টিলার নিচ থেকে মাটি কাটায় কিছুটা সুড়ঙ্গের মতো হয়েছিল। ভেতর থেকে মাটি নেওয়ার একপর্যায়ে টিলা ধসে চারজন চাপা পড়ে। ঘটনাস্থলেই চারজনের মৃত্যু হয়। নিহত চারজনের লাশ উদ্ধার করে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়েছে।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী রাজীব মাহমুদ মিঠুন বলেন, সকালে চা-বাগানের কয়েকজন নারী শ্রমিক ঘর সংস্কারের জন্য টিলা থেকে মাটি সংগ্রহ করছিলেন। এ সময় টিলাধসে মাটি চাপা পড়েন তারা। ঘটনাস্থলেই মারা যান চার নারী শ্রমিক।

তিনি জানান, সেখান থেকে এক শিশুসহ কয়েকজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শী বচকন্দ ভূমিজ জানান, সকালে লাখাইছড়া চা বাগানের চার চা শ্রমিক ঘর লেপার জন্য মাটি সংগ্রহ করতে পরিত্যক্ত টিলায় যান। এ সময় কোদাল দিয়ে মাটি কাটার এক পর্যায়ে টিলা ধসে পড়ে। এতে মাটির নিচে চাপা পড়ে গুরুতর আহত হন তারা। তাৎক্ষণিকভাবে তাদের উদ্ধার করে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।