April 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, March 5th, 2023, 10:02 am

শ্রীমঙ্গলে জয় বাংলা কনসার্ট অনুষ্ঠিত

জেলা প্রতিনিধি, মৌলভীবাজার (শ্রীমঙ্গল):

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে জয় বাংলা কনসার্ট অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে শহরের জেলা পরিষদ অডিটোরিয়াম প্রাঙ্গনে উদ্দীপ্ত তারুণ্যের আয়োজনে সিলেট বিভাগের দশটি ব্যান্ড দলের অংশ গ্রহণ করে। বিকেল সাড়ে ৪ টায় জয় বাংলা কনসার্ট উদ্বোধন করেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদ চেয়ারম্যান ভানু লাল রায়, এসময় উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা নারী ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত, বিশিষ্ট আবৃত্তিকার দেবাশীষ চৌধুরী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব আবু সুলতান লেদু, বালাগঞ্জ কলেজের সহকারী অধ্যাপক অবিনাশ আচার্য, ছড়াকার সজল দাশ, উদ্দীপ্ত তারুণ্যের প্রধান সমন্বয়ক হৃদয় শুভ প্রমুখ।
এসময় ‘জয় বাংলা বলে আগে বাড়ো’ গানের সাথে উদ্বোধনী নৃত্য পরিবেশন করে শ্রীমঙ্গল নৃত্যবীণার নৃত্য শিল্পীরা।
পরে জয় বাংলা কনসার্টে গান পরিবেশন করে টিউন্স, জবিয়াল, দূর্বাদল, অভ্র, রিদম অফ হিলস, ইউনিটি, সীমাহীন, মেলা, প্রত্যয় এন্ড সায়র, ব্যাটেল লিফ। রাত সাড়ে ১২ টায় কনসার্টের সমাপ্তি হয়।

উদ্দীপ্ত তারুণ্যের মুখপাত্র শিমুল তরফদার বলেন, মহান মুক্তিযুদ্ধের সময় জয় বাংলা ছিলো মুক্তির স্লোগান, ১৯৭১ সালে এই মার্চ মাসেই জয় বাংলা ধনিত হয় কোটি মানুষের কন্ঠে। এই মার্চ বাঙ্গালি জাতির কাছে ঐতিহাসিক মাস। মুক্তিযুদ্ধের চেতনা তরুণ প্রজন্মের কাছে পৌছে দেয়ার জন্য এই জয় বাংলা কনসার্ট এর আয়োজন করা হয়েছে। পাশাপাশি গত দশবছরে শ্রীমঙ্গলে একসাথে অনেকগুলো ব্যান্ড নিয়ে কোন কনসার্ট হয় নি। এই দিক চিন্তা করে আমরা ব্যান্ড সংগীত ও ব্যান্ডদল গুলোর প্রসারের জন্য এই করেছি।