July 12, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, May 15th, 2023, 3:25 pm

শ্রীমঙ্গলে লেবু বাগান শ্রমিকের হত্যার মূল আসামী গ্রেফতার

জেলা প্রতিনিধি, মৌলভীবাজার (শ্রীমঙ্গল) :

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে লেবু বাগান শ্রমিক চাম্পালাল মুন্ডা হত্যার মূল আসামী বিশ্বনাথ তাঁতী (৪৫) কে গ্রেফতার করেছে পুলিশ ।

রবিবার (১৪ মে) মধ্য রাতে কমলগঞ্জ উপজেলার পাত্রখলা চা বাগানের ভারতীয় সীমান্ত সংলগ্ন এলাকায় শ্রীমঙ্গল থানা পুলিশ ফোর্সের সাঁড়াসি অভিযান তাকে গ্রেফতার করা হয়। এতে সার্বিক সহযোগিতায় ছিলেন, কমলগঞ্জ থানা পুলিশের একটি টিম।

গ্রেফতারকৃত বিশ্বনাথ তাঁতীকে ঘটনার বিষয়ে জিজ্ঞাসাবাদে করলে সে জানায়, যে গত ১৩/০৫/২৩ইং তারিখ রাত অনুমান ১১.৩০ ঘটিকার সময় ভিকটিম চাম্পালাল মুন্ডাকে তার বসত ঘরে তার স্ত্রীর পাশে শুয়া অবস্থায় দেখতে পেয়ে নিজ হাতে লাঠি দিয়ে চাম্পালাল মুন্ডার কপালে ও পিঠে একাধিক আঘাত করে গুরুতর রক্তাক্ত জখম করে। পরবর্তীতে চাম্পালাল মুন্ডা গুরুতর রক্তাক্ত জখম অবস্থায় লেবু বাগানের ভিতরের মাটির রাস্তায় পড়ে থাকে। ঘটনার পর বিশ্বনাথ তাঁতী তার বাক-প্রতিবন্ধী স্ত্রী কে ঘরে রেখে পালিয়ে যায়।

এ বিষয়ে শ্রীমঙ্গল থানার ওসি (তদন্ত) আমিনুল ইসলাম বলেন, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ মো,জাহাঙ্গীর হোসেন সরদার স্যারের পরিচালনায় আসামিকে কমলগঞ্জ উপজেলার পাত্রখলা চা বাগানের ভারতীয় সীমান্ত সংলগ্ন এলাকায় পুলিশ ফোর্সের সাঁড়াসি অভিযান চালিয়ে আসামি বিশ্বনাথ তাঁতী গ্রেফতার করা হয় এতে সার্বিক সহযোগিতায় ছিলেন, কমলগঞ্জ থানা পুলিশের টিম। তিনি আরও বলেন,গ্রেফতারকৃত বিশ্বনাথ তাঁতীর নিকট থেকে ভিকটিম চাম্পালাল মুন্ডার ব্যবহৃত আইটেল মোবাইল জব্দ করা হয়। গ্রেফতারকৃত বিশ্বনাথ তাঁতী চাম্পালাল মুন্ডা হত্যান্ডের দায় স্বীকার করে জবানবন্দি প্রদান করে। গ্রেফতারকৃত বিশ্বনাথ তাঁতী কে পুলিশ স্কটের মাধ্যমে আদালতে সোপর্দ করা হয়েছে।