May 20, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, April 22nd, 2024, 7:58 pm

শ্রীলঙ্কায় প্রতিযোগিতা চলাকালে রেসিং কারের ধাক্কায় নিহত ৭

অনলাইন ডেস্ক :

শ্রীলঙ্কায় কার রেসিংয়ের একটি প্রতিযোগিতা চলাকালে একটি গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে দর্শকদের ভিড়ে উঠে গেলে গাড়ির ধাক্কায় সাত জন নিহত এবং ২১ জন আহত হয়েছেন। গত রোববার দিয়াতালাওয়া শহরে ওই দুর্ঘটনা ঘটে বলে জানায় বিবিসি। সেখানে ‘দ্য ফক্স হিল সুপারক্রস রেস’ চলছিল। নিহতদের মধ্য চারজন রেস কর্মকর্তা এবং বাকি তিনজন দর্শক।। একটি আট বছরের বালিকাও নিহত হয়েছে বলে জানিয়েছে শ্রীলঙ্কার সেনাবাহিনী। গাড়িটির চালক সম্পর্ক সামান্য তথ্যই দেওয়া হয়েছে। তার শারীরিক অবস্থা কেমন আছে এবং তার বিরুদ্ধে কোনো অভিযোগ আনা হবে কিনা সেটাও জানানো হয়নি।

দিয়াতালাওয়াতে যে ট্র্যাকে রেস হচ্ছিল সেটা সেনবাহিনীর। পুলিশ ঘটনাটি তদন্ত করে দেখছে। পুলিশের মুখপাত্র নিহাল টালডুওয়া বিবিসিকে বলেন, “ওই গাড়িটি লাফিয়ে রানিং লেন থেকে বের হয়ে গেলে এ দুর্ঘটনা ঘটে।” প্রত্যক্ষদর্শীরা জানান, ট্র্যাকে অন্য একটি গাড়ি উল্টে যাওয়ার প্রায় সঙ্গে সঙ্গেই ওই গাড়িটি ছিটকে ট্র্যাক থেকে বের হয়ে দর্শকদের দিকে ছুটে যায়। সে সময় রেস কর্মকর্তারা গাড়িটি থামানোর চেষ্টা করেছিলেন।

কর্মকর্তারা জানান, ঘটনাস্থলেই পাঁচজন মারা যান। বাকি দুইজনের মৃত্যু হয় হাসপাতালে। আহত কয়েকজনের অবস্থা গুরুতর। ট্র্যাকের পাশে কেনো নিরাপত্তা বেষ্টনী ছিল না তা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বহু মানুষ প্রশ্ন তুলেছে। ১৯৯৩ সাল থেকে শ্রীলঙ্কা অটোমোবাইল স্পর্টস অ্যাসোসিয়েশন এ প্রতিযোগিতার আয়োজন করে যাচ্ছে। কিন্তু করোনা মহামারী এবং তার পরবর্তী সময়ে দেশে চরম অর্থনৈতিক সংকট দেখা দেওয়ায় গত পাঁচ বছর এ প্রতিযোগিতার আয়োজন হয়নি। এবারের আয়োজনে দর্শকদের বিনামূল্যে মাঠে প্রবেশ করতে দেওয়া হয়। প্রায় এক লাখ দর্শক সেদিন উপস্থিত ছিলেন।