June 22, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, April 25th, 2023, 7:56 pm

শ্রীলঙ্কার উদ্দেশ্যে দেশ ছাড়লো নারী ক্রিকেট দল

অনলাইন ডেস্ক :

দ্বিপক্ষীয় সিরিজ খেলতে শ্রীলঙ্কার উদ্দেশ্যে মঙ্গলবার (২৫ এপ্রিল) দেশ ছেড়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। শ্রীলঙ্কা সফরে তিন ম্যাচের ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলতে সকালে দেশ ছাড়ে বাংলাদেশ নারী দল। ওয়ানডে সিরিজটি আইসিসি উইমেন্স চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত। এই সফরের জন্য ইতোমধ্যে ১৬ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

দুই সিনিয়র খেলোয়াড় সালমা খাতুন এবং রুমানা আহমেদকে বাদ দেওয়া হয়ে। দল থেকে বাদ পড়ায় টিম ম্যানেজমেন্টের কটাক্ষ করেন রুমানা। এতে ঈদের ছুটিতে ক্রিকেট মহলে আলোচনার সৃষ্টি করে। এ বছরের ব্যস্ত সূচির কথা মাথায় রেখে বিশ্রাম দেওয়া হয়েছে এই দুই সিনিয়র ক্রিকেটারকে।

এমনটাই জানান নারীদের নির্বাচক মঞ্জুরুল ইসলাম। বাদ পড়া নিয়ে সালমা চুপ থাকলেও বিশ্রামের কথা বলে বাদ দেওয়া হয়েছে বলে জানান রুমানা। এই প্রথম দুই তারকাকে ছাড়া ওয়ানডে খেলতে নামবে বাংলাদেশ। তবে চলতি বছরের ফেব্রুয়ারিতে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে তাদের ছাড়া একটি ম্যাচ খেলেছে দলটি। সালমা ও রুমানা ছাড়া দল থেকে বাদ পড়েছেন তরুণ পেসার মারুফা আক্তার এবং ওপেনার শারমিন আক্তার। দলে নতুন মুখ সুলতানা খাতুন।

বাংলাদেশ দল: নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), ফারজানা হক পিংকি, শামীমা সুলতানা, ফাহিমা খাতুন, মুর্শিদা খাতুন, জাহানারা আলম, সানজিদা আক্তার মেঘলা, সোবহানা মুস্তারী, লতা মন্ডল, স্বর্ণা আক্তার, নাহিদা আক্তার, ফারিহা ইসলাম তৃষ্ণা, রিতু মনি, দিশা বিশ্বাস, রাবেয়া, সুলতানা খাতুন।