July 15, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, July 14th, 2023, 8:30 pm

শ্রীলঙ্কার টেস্ট দলে ফিরলেন নিশাঙ্কা-জয়াবিক্রমা

অনলাইন ডেস্ক :

ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ উপলক্ষে দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা। বৃহস্পতিবার ঘোষিত এই দলে ফিরেছেন পাথুম নিশাঙ্কা এবং প্রাভিন জয়াবিক্রমা। দুজনই বেশ লম্বা সময় পর টেস্ট দলে ফিরলেন। গত বছরের জুলাইয়ে সর্বশেষ টেস্ট খেলা নিশাঙ্কা ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্বে ব্যাট হাতে আলো ছড়িয়ে টেস্ট দলে ডাক পেয়েছেন। আর প্রাভিন জয়াবিক্রমা সর্বশেষ টেস্ট খেলেছিলেন গত বছরের মে মাসে বাংলাদেশের বিপক্ষে মিরপুরে। লঙ্কান দলে আরও আছেন অভিষেকের অপেক্ষায় থাকা দিলশান মাদুশঙ্কা এবং লাকশিথা মানাসিংহে।

দুজনের মধ্যে বাঁহাতি পেসার মাদুশঙ্কা ৯টি প্রথম শ্রেণির ম্যাচে ৩৩ উইকেট নিয়েছেন। আর অফ স্পিনিং অলরাউন্ডার মানাসিংহে ৩৭ প্রথম শ্রেণির ম্যাচে ৮ ফিফটিতে ১ হাজার ১১১ রান করার পাশাপাশি নিয়েছেন ১২৪টি উইকেট। পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচেও তিনি ৪ উইকেট নেন। সর্বশেষ সিরিজের দলে থেকেও কোনো ম্যাচ না খেলা স্পিনার লাসিথ এম্বুলদেনিয়া এবার বাদ পড়েছেন। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের নতুন চক্রের অন্তর্ভুক্ত এই সিরিজের প্রথম টেস্ট শুরু হবে আগামীকাল রোববার থেকে গলে। দ্বিতীয় ও শেষ টেস্ট কলম্বোতে শুরু হবে ২৪ জুলাই থেকে।

পাকিস্তান সিরিজের প্রথম টেস্টের শ্রীলঙ্কা দল: দিমুথ করুনারতেœ (অধিনায়ক), নিশান মাদুশকা, কুসাল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দিনেশ চান্দিমাল, ধনাঞ্জয়া ডি সিলভা, পাথুম নিশাঙ্কা, সাদিরা সামারাবিক্রমা, কামিন্দু মেন্ডিস, রমেশ মেন্ডিস, প্রবাথ জয়াসুরিয়া, প্রাভিন জয়াবিক্রমা, কাসুন রাজিথা, দিলশান মাদুশঙ্কা, বিশ্ব ফার্নান্দো, লাকশিথা মানাসিংহে।