December 2, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, October 15th, 2021, 7:19 pm

শ্রীলঙ্কায় হার দিয়ে শুরু করল টাইগার যুবারা

নিজস্ব প্রতিবেদক:

শুক্রবার (১৫ অক্টোবর) থেকে শুরু হয়েছে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ ও বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের মধ্যকার ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ। হার দিয়ে শুরু করেছে এসএম মেহেরবের দল। রনগিরি ডাম্বুলা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাট করে শ্রীলঙ্কা। ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২২৮ রান করে লঙ্কানরা। দলের পক্ষে সর্বোচ্চ রান করেন পাওয়ান পাথিরাজা। চারে নামা পাওয়ান ৮৮ বলে করেন ৬৭ রান। এ ছাড়া আর কেউ ৩০ রানের গন্ডি পার করতে পারেননি। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন রিপন মন্ডল। ২ উইকেট নেন আশিকুর জামান। ১ টি করে উইকেট নেন গোলাম কিবরিয়া, এসএম মেহেরব, নাইমুর রহমান নয়ন ও আরিফুল ইসলাম। লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই বিপাকে পড়ে টাইগার যুবারা। ৩৫ রানেই ৪ উইকেট হারায় তারা। এরপর আরিফুল ইসলামের সঙ্গে ৭০ রানের জুটি গড়েন আইচ মোল্লা। পরে আইচ মোল্লা একা লড়লেও আর কেউ তাকে সঙ্গ দিতে পারেননি। ৯৩ বলে ৮৬ রান করে শেষ ব্যাটসম্যান হিসাবে আউট হন আইচ মোল্লা। বাংলাদেশ ম্যাচটি হারে ৪২ রানে।
সংক্ষিপ্ত স্কোরঃ
শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল ২২৮/৯ (৫০), সাদিশ ৪, জিওয়াকা ১৩, ড্যানিয়াল ১২, পাথিরাহা ৬৭, রাজাপাকশে ২৮, রাবিন ২৯, ওয়েল্লালাগে ১৫, বিক্রমাসিংহে ১৪, ম্যাথুস ২, রড্রিগো ২৫*, পাথিরানা ১*; আশিকুর ১০-০-৪৩-২, রিপন ১০-০-৫৯-৩, কিবরিয়া ৭-১-২১-১, মেহেরব ৮-০-২৮-১, নাইমুর ১০-০-৫৪-১, আরিফুল ৪-১-১৪-১।
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ১৮৬/১০ (৪৬.২), মাহফিজুল ৯, ইফতিখার ১৬, নাবিল ০, আইচ ৮৬, মেহেরব ০, আরিফুল ৩৮, তাহজিবুল ২, কিবরিয়া ০, নাইমুর ৭, রিপন ২, আশিকুর ৮*; বিক্রমাসিংহে ৬-১-৩৩-১, ওয়েল্লালাগে ১০-১-৩৭-১, ম্যাথুস ১০-২-২৯-৪, ড্যানিয়াল ৬-০-২১-২, পাথিরানা ৫.২-০-১৭-১
ফলাফলঃ শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল ৪২ রানে জয়ী।