June 28, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, May 8th, 2022, 7:49 pm

শ্রীলঙ্কা দল এখন ঢাকায়

অনলাইন ডেস্ক :

দেশজুড়ে চলমান সংকটের ধারাবাহিকতায় শনিবার রাতে শ্রীলঙ্কায় জারি করা হয়েছে জরুরি অবস্থা। তবে সেসবের প্রভাব ক্রিকেটে নেই। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচ খেলতে লঙ্কানদের ক্রিকেট দল চলে এসেছে বাংলাদেশে। দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে রোববার দুপুরে সাড়ে ১২টার দিকে ঢাকায় পা রেখেছে শ্রীলঙ্কা দল। ফ্লাইট দেরিতে ছাড়ায় নির্ধারিত সময়ের ঘণ্টাখানেক পরে ঢাকায় পৌঁছেছে তারা। দলের সঙ্গে অবশ্য আসেননি দুই করুনারত্নে , দিমুথ ও চামিকা। লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে এখন ব্যস্ত ইয়র্কশায়ারের হয়ে কাউন্টি চ্যাম্পিয়নশিপে খেলতে। এসেক্সের বিপক্ষে তাদের চলতি রাউন্ডের ম্যাচ শেষ হবে রোববারই। সোমবার ঢাকায় আসবেন তিনি। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলতে চামিকা আছেন মুম্বাইয়ে। তারও ঢাকায় আসার কথা সোমবার। যারা এসেছেন, বিমানবন্দর থেকে হোটেলে পৌঁছার পর কোভিড পরীক্ষা হওয়ার কথা তাদের। নেগেটিভ হওয়া সাপেক্ষে তারা অনুশীলন শুরু করতে পারবেন সোমবার থেকেই। কোভিডের প্রকোপ না থাকায় জৈব-সুরক্ষা বলয়ে হচ্ছে না এই সিরিজ। ম্যাচ অনুশীলনেও নেমে যাবেন তারা দ্রুতই। মঙ্গল ও বুধবার বিকেএসপিতে দুই দিনের প্রস্তুতি ম্যাচে লঙ্কানদের প্রতিপক্ষ বিসিবি একাদশ। প্রস্তুতি ম্যাচ শেষে তারা যাবে প্রথম টেস্টের শহর চট্টগ্রামে। আগামী রোববার থেকে শুরু প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট ২৩ মে থেকে মিরপুরে। মুমিনুল হকের নেতৃত্বে বাংলাদেশ দল চট্টগ্রামে রওনা হবে রোববার সন্ধ্যায়। সেখানেই সোমবার থেকে শুরু হবে তাদের প্রস্তুতি পর্ব।
বাংলাদেশ টেস্ট দল: মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, ইয়াসির আলি চৌধুরি, মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম, নাঈম হাসান, ইবাদত হোসেন চৌধুরি, শহিদুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, নুরুল হাসান সোহান, রেজাউর রহমান রাজা, শরিফুল ইসলাম।
শ্রীলঙ্কা টেস্ট দল: দিমুথ করুনারতেœ (অধিনায়ক), কামিল মিশারা, ওশাদা ফার্নান্দো, ধনাঞ্জয়া ডি সিলভা, কুসল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দিনেশ চান্দিমাল, কামিন্দু মেন্ডিস, নিরোশান ডিকভেলা, চামিকা করুনারতেœ, রমেশ মেন্ডিস, সুমিন্দা লাকশান, কাসুন রাজিথা, বিশ্ব ফার্নান্দো, আসিথা ফার্নান্দো, দিলশান মাদুশঙ্কা, প্রাভিন জয়াবিক্রমা, লাসিথ এম্বুলদেনিয়া।