August 17, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, December 7th, 2021, 10:52 am

শ্রেষ্ঠ শিশুসাহিত্যিক সম্মাননা পুরস্কার পেলেন অধ্যাপক এমদাদুল হক খান

মাসিক ভিন্নমাত্রা প্রকাশনার ১২ বছর পদার্পণ ও উত্তরা প্রেসক্লাবের নবনির্বাচিত কমিটিকে সংবর্ধনা উপলক্ষে “সমাজ বিনির্মাণে মিডিয়ার ভূমিকা” শীর্ষক আলোচনা ও ভিন্নমাত্রা অ্যাওয়ার্ড ২০২১ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথির আসন অলংকৃত করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক তথ্যমন্ত্রী জনাব সৈয়দ দীদার বখ্ত এমপি। উদ্বোধনী বক্তব্য রাখেন ইঞ্জিনিয়ার মাইনুদ্দিন আহমেদ। স্বাগত বক্তব্য রাখেন মুহাম্মাদ মাসুম বিল্লাহ সম্পাদক ও প্রকাশক মাসিক ভিন্ন মাত্রা ।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বীরমুক্তিযোদ্ধা ডি.এম সরকার সচিব -আইন কমিশন ও সাবেক জেলা দায়রা জজ, মোঃ মোশাররফ হোসাইন রাজু। the Investor পত্রিকার সিনিয়র সাংবাদিক , আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা আসক ফাউন্ডেশনের পরিচালক ও সদস্য মিডিয়া উইং সেন্ট্রাল- সার্ক হিউম্যান রাইটস ফাউন্ডেশন, মুহাম্মদ লোকমান । ঢাকা জেলা প্রধান আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা (আসফ) ও মোঃ শরিফ উদ্দিন অধ্যক্ষ উত্তরা মডেল কলেজ।
সভাপতিত্ব করেন: আলহাজ্ব মোঃ শাহ আলম সম্পাদক ও প্রকাশক , দৈনিক প্রথম বেলা।
আলোচনা শেষে স্ব-স্ব ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য ভিন্নমাত্রা মিডিয়া অ্যাওয়ার্ড সম্মাননা পুরস্কার 2021 প্রদান করা হয়।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক তথ্যমন্ত্রী সৈয়দ দীদার বখ্ত এমপির নিকট হতে শিশু সাহিত্যে বিশেষ অবদান রাখার জন্য
শ্রেষ্ঠ শিশুসাহিত্যিক নির্বাচিত হওয়ায় ভিন্নমাত্রা মিডিয়া অ্যাওয়ার্ড 2021 গ্রহণ করছেন বিশিষ্ট কবি, সাহিত্যিক ,কলামিস্ট, ট্রিপল এম এ
ও পিএইচডি ফেলো সম্পন্ন এবং এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর অধ্যাপক এবং worldwide wide Human Rights foundation এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান: অধ্যাপক এমদাদুল হক খান।

—প্রেস বিজ্ঞপ্তি