May 29, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, April 19th, 2022, 7:45 pm

সংঘর্ষের পর ঢাকা কলেজে ক্লাস,পরীক্ষা স্থগিত

ফাইল ছবি

মঙ্গলবার ভোরে নিউমার্কেট এলাকায় ছাত্র ও ব্যবসায়ীদের মধ্যে তুমুল সংঘর্ষের পর মঙ্গলবারের সব ক্লাস ও পরীক্ষা স্থগিত করেছে ঢাকা কলেজ কর্তৃপক্ষ।

কলেজের অফিসিয়াল ওয়েবসাইট ও ফেসবুক পেজে প্রকাশিত একটি বিজ্ঞপ্তি অনুসারে সকল শিক্ষককে সকাল ১০টার মধ্যে কলেজে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হয়েছে।

অনিবার্য পরিস্থিতির কারণে মঙ্গলবার নির্ধারিত ঢাকা কলেজের উচ্চ মাধ্যমিক স্তরের সকল ক্লাস ও পরীক্ষা এবং অনার্স-মাস্টার্স প্রোগ্রাম বাতিল করা হয়েছে।

অনিবার্য পরিস্থিতির কারণে মঙ্গলবার ঢাকা কলেজের উচ্চ মাধ্যমিক স্তর ও অনার্স-মাস্টার্সের সকল নির্ধারিত ক্লাস ও পরীক্ষা বাতিল করা হয়েছে।

এর আগে সোমবার মধ্যরাতে ব্যবসায়ী ও কলেজ শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। পরে তারা অভিযোগ করে যে কয়েকজন শিক্ষার্থী কেনাকাটা করতে নিউমার্কেটে গেলে কয়েকজন দোকানদারের সঙ্গে তাদের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে দুই শিক্ষার্থীকে মারধর ও ছুরিকাঘাত করা হয়।

মঙ্গলবার সকালে নিউমার্কেটের নীলক্ষেত মোড়ে ব্যবসায়ী ও শিক্ষার্থীদের মধ্যে আবারও সংঘর্ষ হলে এলাকায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়।

সোমবার রাতে ব্যবসায়ী সমিতির সদস্যদের হামলার প্রতিবাদে মঙ্গলবার সকাল ১০টার দিকে শিক্ষার্থীরা নীলক্ষেত মোড়ে মানববন্ধন করতে গেলে নতুন করে সংঘর্ষ শুরু হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, নিউমার্কেটের কয়েকজন ব্যবসায়ী আন্দোলনরত শিক্ষার্থীদের উত্ত্যক্ত ও উসকানি দিলে সংঘর্ষ শুরু হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (নিউমার্কেট জোন) শরীফ বলেন, গতকাল রাতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছি।

—ইউএনবি