June 30, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, May 20th, 2022, 8:49 pm

সকল দলের অংশগ্রহণে স্বচ্ছ ও নিরপেক্ষ নির্বাচন চাই: আহসান হাবিব

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) মো. আহসান হাবিব খান বলেন, বর্তমান নির্বাচন কমিশন সঠিকতা ও স্বচ্ছতায় বিশ্বাসী, আমরা সকল দলের অংশগ্রহণে স্বচ্ছ ও নিরপেক্ষ নির্বাচন চাই।

শুক্রবার দুপুরে খুলনায় ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচি ২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, নির্বাচনে অনেকে পেশি শক্তির ব্যবহার করতে চান, তবে এর সমাধান হতে পারে ইভিএম। সকল রাজনৈতিক ব্যক্তিদের ইভিএম পরীক্ষার সুযোগ দেয়া হবে এবং ভুল ধরতে পারলেই পুরস্কৃত করা হবে। এছাড়াও হালনাগাদ কাজে জড়িত সবাইকে নির্ভুল ভোটার তালিকা প্রস্তুতের অনুরোধ জানান তিনি।

খুলনা জেলা শিল্পকলা একাডেমির অডিটোরিয়ামে আঞ্চলিক নির্বাচন অফিসের আয়োজনে অনুষ্ঠিত এই উদ্বোধনী অনুষ্ঠানে খুলনা বিভাগীয় কমিশনার মো. ইসমাইল হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাসুদুর রহমান ভুঞা, রেঞ্জ ডি আই জি খুলনা ড. খ. মহিদ উদ্দিন, খুলনা সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা লস্কার তাজুল ইসলাম, জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদার, পুলিশ সুপার মোহাম্মদ মাহবুন হাসান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুচ আলী।

আজ থেকে প্রথম পর্যায়ে খুলনা বিভাগের ১৮ টি উপজেলায় ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচি শুরু করা হয়েছে। এ কর্মসূচিতে ৪৪৯ জন সুপারভাইজার ও ২১৮২ জন তথ্য সংগ্রহকারী কাজ করবেন।

—ইউএনবি