July 15, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, December 26th, 2023, 7:21 pm

সকালে ভোটকেন্দ্রে যাবেন, নৌকায় ভোট দেবেন: তারাগঞ্জে প্রধানমন্ত্রী

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা নির্বাচনের দিন সকালে ভোট কেন্দ্রে গিয়ে ‘নৌকায়’ ভোট দেওয়ার জন্য সকল ভোটারদের অনুরোধ করেছেন, যাতে তার দল আবারও তাদের সেবা করতে পারে।

তিনি বলেন, ‘৭ জানুয়ারির নির্বাচনে একেবারে সকালবেলা যারা ভোটার তাদের সঙ্গে নিয়ে ভোট কেন্দ্রে যাবেন এবং নৌকায় ভোট দেবেন।’

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) প্রধানমন্ত্রী তারাগঞ্জ ডিগ্রি কলেজে এক জনসভায় প্রধান অতিথির ভাষণে এসব কথা বলেন।

তিনি বলেন, নৌকা হচ্ছে হযরত নূহ (আ.) এর মহাপ্লাবনের সময় মানবজাতিকে রক্ষা করা নৌকার প্রতীক।

তিনি আরও বলেন, ‘এই নৌকা আপনাদের স্বাধীনতা দিয়েছে এবং আপনাদের জীবনযাত্রার মান উন্নত করেছে।’

শ্রোতারা হাত তুলে আওয়ামী লীগের নির্বাচনী প্রতীকের জন্য স্লোগান দেওয়ার সময় তিনি প্রশ্ন করেন, ‘আপনারা কি নৌকায় ভোট দেবেন? ওয়াদা করেন, আপনাদের হাত উপরে তোলেন।’

তিনি রংপুর-২ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবুল কালাম মোহাম্মদ আহসানুল হক চৌধুরীকে (ডিউক) পরিচয় করিয়ে দেন এবং সবাইকে তাকে ভোট দেওয়ার অনুরোধ করেন।

গত ১৫ বছরে সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মসূচির কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, গত ৩টি নির্বাচনে জনগণ তার দলকে ভোট দিয়েছে বলেই সরকারের পক্ষে তা সম্ভব হয়েছে।

তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নের জন্য কিছু উন্নয়ন কর্মসূচি অসম্পূর্ণ রয়ে গেছে। এগুলো হচ্ছে দেশকে গৃহহীন ও ভূমিহীন মানুষ মুক্ত করা এবং দারিদ্র্য পুরোপুরি নির্মূল করা।

তিনি বলেন, ‘সব মানুষ সুন্দর জীবন পাবে, আমরা সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি। বঙ্গবন্ধুর দেশে কাউকে অবহেলা করা হবে না।’

প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে চাই। বর্তমানে আমরা উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছি। সে কথা মাথায় রেখেই আমরা বাংলাদেশকে একটি উন্নত দেশে পরিণত করতে চাই। নৌকা প্রতীক ক্ষমতায় থাকলেই এ দেশের উন্নয়ন হবে।’

তারাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আতিয়ার রহমানের সভাপতিত্বে জনসভায় আরও বক্তব্য রাখেন রংপুর-২ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবুল কালাম মোহাম্মদ আহসানুল হক চৌধুরী (ডিউক)।

—-ইউএনবি