June 30, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, May 23rd, 2022, 8:20 pm

সখীপুরে অর্থ আত্মসাতের মামলায় অধ্যক্ষ কারাগারে

জেলা প্রতিনিধি, টাঙ্গাইল:
টাঙ্গাইলের সখীপুরে অর্থ আত্মসাৎ মামলায় এক অধ্যক্ষকে কারাগারে পাঠিয়েছে আদালত। রবিবার বিকেলে উপজেলার ভূয়াইদ টেকনিক্যাল ইন্সটিটিউট এন্ড বিএম কলেজের অধ্যক্ষ মেহেদি হাসান জুয়েল টাঙ্গাইল চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে (আমলি আদালত সখীপুর) জামিন নিতে গেলে আদালতের বিচারক জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠান।
বাদী পক্ষের আইনজীবী সুজাত আলী বিষয়টি নিশ্চিত করেছেন। মামলার বাদী এবং কলেজের দাতা সদস্য মোহাম্মদ আলী জানান, ২১ সালের ১০ জুন অধ্যক্ষ মেহেদি হাসান জুয়েল ও তার শশুর শামছুল হকের বিরুদ্ধে কলেজের ৪৩ লাখ টাকা আত্মসাতের অভিযোগে মামলা করা হয়। মামলার পর আসামিরা উচ্চ আদালতে জামিন আবেদন করলে আদালত আট সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন। রবিবার নিম্ন আদালতে আত্মসমর্পণ করলে আদালত মুচলেকা নিয়ে শামছুল হককে জামিন দিলেও অধ্যক্ষ মেহেদি হাসানকে কারাগারে পাঠান।

স্থানীয় আবুল কাশেম ও সেকাম মিয়া বলেন, অধ্যক্ষ মেহেদি হাসান নিয়োগের কথা বলে এলাকার নিরীহ মানুষের কাছ থেকে মোটা অংকের টাকা নিলেও তাদের নিয়োগ দেননি। শিক্ষিত মানুষ হয়েও তিনি কলেজকে কেন্দ্র করে ব্যাপক অনিয়ম ও দুর্নীতি করেছেন। দুর্নীতিবাজ অধ্যক্ষের বিচারের দাবিতে এলাকাবাসীর নানা পদক্ষেপ গ্রহণ করবেও বলে তাঁরা জানান।
ওই কলেজের প্রভাষক রফিকুল ইসলাম বলেন, মেহেদি হাসান কলেজটিকে দুর্নীতির আখড়ায় পরিণত করেছেন। তার অপকর্মের বিরুদ্ধে কথা বলায় আমাদের নামে হামলা ও মামলা করেছেন। আমরা দুর্নীতিবাজ অধ্যক্ষকে অপসারণ ও বিচার চাই।