August 13, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Saturday, July 23rd, 2022, 1:14 pm

সন্ধ্যা-সকাল ৫দিন বন্ধ থাকবে সোনাহাট সেতু

ঝুঁকিপূর্ণ হওয়ায় মেরামতের জন্য কুড়িগ্রামের ভুরুঙ্গামারীর সোনাহাট স্থল বন্দর সড়কের সোনাহাট সেতু পাঁচ দিন সন্ধ্যা-সকাল বন্ধ ঘোষণা করেছে সড়ক ও জনপথ বিভাগ।

বিভাগের বিজ্ঞপ্তিতে বলা হয় যে ২২ জুলাই (শুক্রবার) হতে আগামী ২৭ জুলাই (বুধবার) সন্ধ্যা ৬টা থেকে সকাল ৭টা পর্যন্ত সোনাহাট সেতু বন্ধ ঘোষণা করা হয়েছে। এই সময় স্থলবন্দর থেকে ঢাকাগামী ও ঢাকা থেকে স্থলবন্দরগামী ভারী পণ্যবাহী ট্রাক ও যান চলাচল বন্ধ থাকবে।

এই বিষয়ে উপজেলার সোনাহাট ইউনিয়নের উত্তর ভরতের ছড়া এলাকার অটো চালক জাহিদ মিয়া বলেন, পাঁচ দিন সেতু বন্ধ থাকলেও আমরা তো ভুরুঙ্গামারী শহরে সন্ধ্যার আগ পর্যন্ত যাত্রী নিয়ে যেতে পারবো। এ কয়েকদিন একটু কষ্ট করে চলি।

সোনাহাট স্থল বন্দরের আমদানি-রপ্তানি কারক সমিতির সভাপতি আবু তাহের বলেন, স্থলবন্দর চালু হওয়ার পর থেকে এ পর্যন্ত সাতবার এই সেতু সংস্কার কাজ করা হয়েছে। তখন দিনে মালামাল পরিবহন করা গেলেও রাতের বেলা সংস্কার কাজ চলছিল তাতে স্থলবন্দরে পণ্য আমদানি রপ্তানিতে কোনো ধরনের বিঘ্ন সৃষ্টি হয়নি। এভাবে কাজ করলে আশা করি সমস্যা হবে না।

কুড়িগ্রাম সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. নজরুল ইসলাম বলেন, সেতুর প্লেটগুলো আগের থেকে অনেক বেশি ঝুঁকিপূর্ণ। তাই দুর্ঘটনা এড়াতেই মূলত আমরা পাঁচ দিন সেতু সংস্কারের জন্য ঘোষিত প্রতিদিনের নির্ধারিত সময়ের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি। পাঁচ দিন বন্ধের জন্য মাইকিং করেছি, হয়ত তিন দিনের মধ্যে কাঝ শেষ হয়ে যাবে। অর্থাৎ নির্ধারিত দিনের আগেই সংস্কার কাজ শেষ হয়ে গেলে সঙ্গে সঙ্গে চলাচলের জন্য খুলে দেয়া হবে।

—ইউএনবি