December 7, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, March 1st, 2022, 8:32 pm

সন্ধ্যা ৬টা থেকে ১১টা পর্যন্ত সিএনজি ফিলিং স্টেশন বন্ধ থাকবে

ফাইল ছবি

সারাদেশে সিএনজি (কম্প্রেসড ন্যাচারাল গ্যাস) ফিলিং স্টেশনগুলো প্রতিদিন সন্ধ্যা ৬ থেকে ১০টার পরিবর্তে সন্ধ্যা ৬ থেকে ১১টা পর্যন্ত বন্ধ থাকবে।

মঙ্গলবার পেট্রোবাংলার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, ১ মার্চ (মঙ্গলবার) থেকে নতুন সময়সূচি কার্যকর হবে।

সরকারী সূত্র অনুসারে, বর্তমান গ্যাস সংকটের কারণে রাষ্ট্রীয় মালিকানাধীন হাইড্রোকার্বন করপোরেশন সিএনজি স্টেশনগুলোকে তাদের অপারেশনাল সময় এক ঘন্টা বাড়িয়ে নতুন নির্দেশ জারি করতে বাধ্য হয়েছে।

গ্যাস সঙ্কট মোকাবিলায় গত বছরের ১৬ সেপ্টেম্বর সারাদেশে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সিএনজি পাম্প মালিকদের প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত ৪ ঘণ্টা পাম্প বন্ধ রাখার নির্দেশ দেয় সরকার।

জ্বালানি শিল্প সংশ্লিষ্ট ব্যক্তিরা বলেছেন, দেশে প্রায় ২০ শতাংশ গ্যাস উচ্চ মূল্যে আমদানি করতে হবে।

জ্বালানি শিল্প সংশ্লিষ্ট এক ব্যক্তি বলেছেন, ‘রাশিয়া ও ইউক্রেনের মধ্যকার সাম্প্রতিক যুদ্ধ বিশ্ব বাজারে আরও অস্থিরতা তৈরি করেছে। যার ফলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সিএনজি পাম্পগুলিতে সরবরাহ কমানোর জন্য এই ধরনের ব্যবস্থা নিতে বাধ্য হয়েছে।’

এদিকে, বাংলাদেশ সিএনজি স্টেশন ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ফারহান নূর বলেন, পেট্রোবাংলা গত মাসে এক বৈঠকে তাদের আশ্বস্ত করেছিল যে, পাম্প বন্ধের নতুন নির্দেশনা কতদিন কার্যকর থাকবে সে বিষয়ে তারা একটি নির্দিষ্ট সময় উল্লেখ করবে।

তিনি আরও বলেন, কিন্তু পেট্রোবাংলার নতুন নোটিশে এমন কোনো ইঙ্গিত নেই এবং এই নতুন নোটিশ দেখে আমরা হতাশ।

—-ইউএনবি