June 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, May 2nd, 2023, 8:19 pm

সমর্থকদের কাছে ক্ষমা চাইলেন নাপোলি কোচ

অনলাইন ডেস্ক :

৩৩ বছর পর সিরি ‘এ’র শিরোপা পুনরুদ্ধারে নাপোলির অপেক্ষা করতে হবে অন্তত আরো কয়েক দিন। সেই ১৯৯০ সালে ডিয়েগো ম্যারাডোনার জাদুতে ইটালিয়ান লিগের শিরোপা জিতেছিল ইতালির দক্ষিণাঞ্চলের এই শহরের ক্লাবটি। ম্যারাডোনা জীবিত অবস্থায় আর দেখে যেতে পারেননি প্রিয় ক্লাবের সাফল্য।

ম্যারাডোনা অনন্তলোকে পাড়ি দেওয়ার পর তাঁর নামের স্টেডিয়ামেই রোববার উৎসবে মাতার উপলক্ষ তৈরি হয়েছিল নাপোলির। শিরোপার জন্য প্রথম শর্ত ছিল, ইন্টার মিলানের কাছে লাসিওকে পয়েন্ট হারাতে হবে। ইন্টার ৩-১ গোলে জিতে সহজ করে দিয়েছিল কাজটা।

নিজেদের ম্যাচে সালেরতিনাকে হারালেই অপেক্ষা ফুরাত তাদের। ম্যাচ শুরুরও কয়েক ঘণ্টা আগে ভরে যায় গ্যালারি। স্টেডিয়ামের বাইরেও তখন হাজারো সমর্থক। তাদের হতাশ করে সালেরতিনার সঙ্গে ১-১ গোলের ড্রতে মাঠ ছাড়ে তারা। সমর্থকদের মাঠ ছাড়তে হয় উৎসব না করেই। তাই ২ এপ্রিল উদিনেসের মাঠে ম্যাচ পর্যন্ত অপেক্ষা করতে হচ্ছে তাদের। সমর্থকদের উৎসবকে বিলম্বিত করায় তাদের কাছে ক্ষমা চেয়েছেন নাপোলি কোচ লুসিয়ানো স্পাল্লেত্তি।

ডিএজেডএন-কে দেওয়া সাক্ষাৎকারে স্পাল্লেত্তি বলেছেন, ‘সমর্থকদের আনন্দ না দিতে পেরে খুবই দুঃখিত আমরা। ভক্তদের স্বপ্নকে বাস্তবে রূপ দিই। তাদের শিরোপা জয়ের আনন্দ দেওয়ার জন্য আমাদের এই অতিরিক্ত গোলটি করতে হতো। আমার দৃষ্টিকোণ থেকে উদযাপনটি কেবলই বিলম্বিত হয়েছে। পয়েন্ট টেবিলের অবস্থান নিয়ে আমি খুব স্বাচ্ছন্দ্য বোধ করছি। এটি আপাতত ভেস্তে গেছে। উদযাপনটা পিছিয়ে গেছে মাত্র। কারণ আমি নিশ্চিত যে আমরা দুই পয়েন্ট পাব।’