May 20, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Saturday, April 20th, 2024, 2:45 pm

সমুদ্রপথে গাজায় ত্রাণ পৌঁছে দিতে সাহায্যে সম্মত জাতিসংঘ সংস্থা: যুক্তরাষ্ট্র

এপি, ওয়াশিংটন :

জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচি (ডব্লিউএফপি) গাজার ক্ষুধার্ত বেসামরিক নাগরিকদের জন্য সহায়তা সরবরাহে সাহায্য করতে সম্মত হয়েছে, যখন মার্কিন সামরিক বাহিনী সমুদ্রপথে মানবিক সহায়তা পরিবহনের জন্য একটি জেটিঘাট সম্পন্ন করবে। বিষয়টি মার্কিন কর্মকর্তারা শুক্রবার বলেছেন।

ইউএস এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েটেড প্রেসকে (এপি) নিশ্চিত করেছে যে তারা সামুদ্রিক করিডোরের মাধ্যমে গাজায় মানবিক সহায়তা সরবরাহে ডব্লিউএফপির সঙ্গে অংশীদারিত্ব করবে।

ইউএস এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট (ইউএসএআইডি) এপিকে দেওয়া বিবৃতিতে জানিয়েছে, ‘বিষয়টি একটি জটিল প্রক্রিয়া, যার বাস্তবায়ন করতে অনেক অংশীদারদের মধ্যে সমন্বয় প্রয়োজন এবং আমাদের কথোপকথন চলছে। পুরো গাজাজুড়ে সহায়তা প্রদানের জন্য মানবিক অংশগুলোর সুরক্ষা ও নিরাপত্তা গুরুত্বপূর্ণ এবং আমরা এমন পদক্ষেপের পক্ষে সমর্থন অব্যাহত রেখেছি যা মানবতাবাদীদের আরও বেশি আশ্বাস দেবে।’

সংস্থাটি বলেছে, যুক্তরাষ্ট্র ও ডব্লিউএফপির কর্মকর্তারা ফিলিস্তিনি বেসামরিক নাগরিকদের কাছে ‘স্বাধীন ও নিরপেক্ষভাবে’ কীভাবে ত্রাণ পৌঁছানো যায় তা নিয়ে কাজ করছিলেন।

এ বিষয়ে ডব্লিউএফপির তাৎক্ষণিক কোনো মন্তব্য পাওয়া যায়নি এবং ডব্লিউএফপির একজন মুখপাত্রও তাৎক্ষণিকভাবে মন্তব্যের অনুরোধের জবাব দেননি।