September 28, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, August 16th, 2022, 8:39 pm

সম্পত্তির জন্য মাকে গুলি করে হত্যা!

চট্টগ্রামের পটিয়ায় সম্পত্তির জন্য মাকে গুলি করে হত্যার অভিযোগ উঠেছে মাইনুদ্দিন মইনুল (৩০) নামের এক ব্যক্তির বিরুদ্ধে। পারিবারিক কলহের জেরে মঙ্গলবার বেলা আড়াইটার দিকে উপজেলা সদরের সামজার পাড়ায় এ ঘটনা ঘটে।

নিহত জেসমিন আকতার (৫৫) জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও পটিয়া পৌরসভার সাবেক মেয়র মুক্তিযোদ্ধা শামসুল আলম মাস্টারের স্ত্রী।

স্থানীয়রা জানায়, বাবা শামসুল আলমের রেখে যাওয়া সম্পত্তি ও টাকা-পয়সা নিয়ে মায়ের সঙ্গে ঝগড়া লাগে মইনুলে। ঝগড়ার একপর্যায়ে দুপুরে মাকে মাথায় গুলি করে মইনুল। পরে প্রতিবেশিরা এসে জেসমিন আকতারকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে চট্টগ্রামে মেডিকেলে নিয়ে যায়। সেখানে চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

পটিয়া থানার পরিদর্শক (তদন্ত) রাশেদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘প্রাথমিক তদন্তে জানতে পেরেছি ছেলের পিস্তলের গুলিতে মা জেসমিন মারা গেছেন। পুলিশ ঘটনাস্থলে আছে।’

তিনি বলেন, ‘ঘটনার খবর পেয়ে তাদের একটি টিম ঘটনাস্থলে গিয়ে ১০টি কার্তুজ ও একটি এয়ারগান জব্দ করে। তবে অভিযুক্ত মইনুল পালিয়ে যাওয়ায় ধরা যায়নি। তাকে আটকের জন্য অভিযান চলছে।’

অভিযুক্ত মইনুলের নামে কয়েকটি মামলা আছে বলেও পুলিশ জানায়।

জানা গেছে, নিহত জেসমিন কিছুদিন পর মেয়ের কাছে অস্ট্রেলিয়া যাওয়ার কথা ছিল। মইনুলের সন্দেহ ছিল সব সম্পত্তি বিক্রি করে মা বিদেশে পাড়ি দিতে চাচ্ছেন। তার বাবা শামসুল আলম মাস্টার দীর্ঘদিন পৌর মেয়র ছিলেন। গত ১৩ জুলাই বার্ধক্যজনিত কারণে মারা যান তার বাবা। তার বিপুল সম্পত্তি রয়েছে। তার এক মেয়ে ও দুই ছেলে।

—ইউএনবি