December 8, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, November 22nd, 2022, 10:56 am

সশস্ত্র বাহিনী দিবসে সিলেট সেনানিবাসে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা

সিলেট অফিসঃ

মহান সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে সিলেট সেনানিবাসে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হয়েছে। সোমবার (২১ নভেম্বর) বিকেলে সেনানিবাসে আয়োজিত বর্ণিল অনুষ্ঠানে উপস্থিত মুক্তিযোদ্ধাসহ সকল অতিথিকে অভ্যর্থনা জানান ১৭ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার (সিলেট এরিয়া)- জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) মেজর জেনারেল চৌধুরী মোহাম্মদ আজিজুল হক হাজারী (ওএসপি- বার, এসজিপি, এনডিসি, পিএসসি, এমফিল)।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন তিনি। বক্তব্যের শুরুতেই মেজর জেনারেল চৌধুরী মোহাম্মদ আজিজুল হক হাজারী সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করেন। শ্রদ্ধা জানান মহান মুক্তিযুদ্ধের বীর শহিদ ও সাহসী বীর মুক্তিযোদ্ধাদের। বিশেষভাবে তিনি স্মরণ করেন মহান মুক্তিযুদ্ধে সিলেট অঞ্চলের বীর মুক্তিযোদ্ধা ও বীর শহিদদের।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন- পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি সশস্ত্র বাহিনী জাতীয় পর্যায়ে যে কোনো দুর্যোগ মোকাবেলা, অবকাঠামো নির্মাণ, আর্তমানবতার সেবা, সন্ত্রাস ও জঙ্গি দমন, বেসামরিক প্রশাসনকে সহায়তা এবং বিভিন্ন দেশগঠনমুলক কর্মকাণ্ডের মাধ্যমে দেশের সার্বিক উন্নয়নে অবদান রাখছে । এছাড়াও জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে আন্তর্জাতিক পরিমন্ডলে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করছে।

তিনি আরও বলেন- আধুনিকায়ন, সম্প্রসারণ ও যুগোপযোগী করার লক্ষ্যে আধুনিক প্রযুক্তিসমৃদ্ধ সামরিক সরঞ্জাম দিয়ে সশস্ত্র বাহিনীকে আরও শক্তিশালী করতে বর্তমান সরকার সবসময় আন্তরিক।

বক্তব্যকালে মেজর জেনারেল চৌধুরী মোহাম্মদ আজিজুল হক হাজারী অনুষ্ঠানে আগত সকল মুক্তিযোদ্ধা, শহিদ পরিবারের সদস্য ও আমন্ত্রিত অতিথিবৃন্দের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

অনুষ্ঠানে সামরিক-বেসামরিক প্রশাসনের কর্মকর্তা, সিলেট কর্মরত সাংবাদিক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।