January 22, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, November 25th, 2021, 7:21 pm

সহকর্মীকে মারধরের ঘটনায় পাউবোর নির্বাহী প্রকৌশলী বরখাস্ত

অসদাচরণ ও চাকরির শৃঙ্খলা ভঙ্গের অপরাধে পানি উন্নয়ন বোর্ড (পাউবো) রাজবাড়ীর নির্বাহী প্রকৌশলী আব্দুল আহাদকে বরখাস্ত করেছে পানি সম্পদ মন্ত্রণালয়।

বুধবার পানি উন্নয়ন বোর্ডের উপ-সচিব (প্রশাসন) সৈয়দ মাহবুবুল হক স্বাক্ষরিত এক দাপ্তরিক আদেশে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালকের অনুমোদনে উক্ত আদেশে উল্লেখ করা হয়, আব্দুল আহাদকে সাময়িকভাবে বরখাস্ত করে অতিরিক্ত প্রধান প্রকৌশলীর দপ্তর, প্রশিক্ষণ ও মানব সম্পদ উন্নয়ন বাপাউবো ঢাকায় সংযুক্ত করা হলো। সাময়িক বরখাস্তকালীন তিনি প্রবিধানমালার প্রবিধি ৫৫(৪) অনুযায়ী খোরাকী ভাতা পাবেন।

এছাড়া ওই প্রকৌশলীর ফরিদপুরে তার নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে নির্বাহী প্রকৌশলী (পুর) রাজবাড়ী পওর বিভাগ বাপাউবো’র রাজবাড়ীর দায়িত্ব পালন করবেন।

অভিযোগের সত্যতা স্বীকার করে আব্দুল আহাদ বলেন, ‘উপ-সহকারী প্রকৌশলী রনি কাজ করতে চায় না। তিনি দীর্ঘদিন ধরে আমার কোনো কথাও শুনতো না। আমি রাগের মাথায় এঘটনাটি করে ফেলেছি। যা আমার করা একদম ঠিক হয়নি।

প্রসঙ্গত, মঙ্গলবার নির্বাহী প্রকৌশলীর অফিস কক্ষের সিসি ক্যামেরার ফুটেজে রাজবাড়ীতে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আব্দুল আহাদের অফিস কক্ষে উপ-সহকারী প্রকৌশলী মো. রনি-প্রবেশ করে চেয়ারে বসে। এক পর্যায়ে নির্বাহী প্রকৌশলী আব্দুল আহাদ তার বসার চেয়ার থেকে উঠে গিয়ে উপ-সহকারী প্রকৌশলী রনিকে চেয়ার থেকে ফেলে বুকের ওপর চেপে বসে এবং গালাগাল করতে থাকলে অফিস কক্ষের জনৈক ব্যক্তি নির্বাহী প্রকৌশলীকে বাধা দেন এ দৃশ্যের ঘটনা বিভিন্ন গণমাধ্যমে প্রচার এবং সুষ্ঠু বিচার চেয়ে রাজবাড়ী পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী মো. রনি প্রধান প্রকৌশলী বরাবর অভিযোগ দিলে নির্বাহী প্রকৌশলী আব্দুল আহাদকে দাপ্তরিক আদেশ-এ নির্বাহী প্রকৌশলী আব্দুল আহাদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

—ইউএনবি