August 13, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, July 4th, 2022, 12:54 pm

সহজ জয়ে এগিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ

বৃষ্টির কারণে প্রথম ম্যাচ পরিত্যক্ত হওয়ার পর ডমিনিকায় বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে সহজ জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন স্বাগতিক দলের অধিনায়ক। রোভম্যান পাওয়েল ২৮ বলে দুটি চার ও ছয় ছক্কায় অপরাজিত ৬১ রান করেন। শেষ পর্যন্ত ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১৯৩ করে উইন্ডিজ।

পরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেট হারিয়ে ১৫৮ রান করে বাংলাদেশ। ফলে ৩৫ রানের সহজ জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিকরা।

ওয়েস্ট ইন্ডিজের ওপেনার ব্র্যান্ডন কিং ৪৩ বলে ৫৭ এবং অধিনায়ক নিকোলাস পুরান ৩০ বলে ৩৪ রান করেন।

বাংলাদেশের বাঁহাতি পেসার শরিফুল ইসলাম চার ওভারে ৪০ রানে ২ উইকেট শিকার করেন। তবে আরেক বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান চার ওভারে ৩৭ রান দিয়ে কোনো উইকেট পাননি। এছাড়া ডানহাতি পেসার তাসকিন আহমেদও এদিন ব্যর্থ ছিলেন। তিনি তিন ওভারে ৪৬ রান দিয়ে উইকেট শুন্য ছিলেন।

বড় লক্ষ তাড়া করতে গিয়ে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। একপর্যায়ে ২৩ রানে তিন উইকেট হারায় মাহমুদউল্লাহ বাহিনী। সেখান থেকে সাকিব আল হাসান দলকে উদ্ধার করেন। তবে এই অল রাউন্ডারের ৫২ বলে পাঁচ চার ও তিন ছক্কায় অপরাজিত ৬৮ রানও বাংলাদেশের হার এড়াতে পারেনি।

বাঁহাতি ব্যাটার আফিফ হোসেন ২৭ বলে তিন চার ও এক ছক্কায় ৩৪ রান করেন। এছাড়া বাংলাদেশি ব্যাটারদের মধ্যে দুই অঙ্কের স্কোর করেন (১৫) মোসাদ্দেক হোসেন।

পেসার রোমারিও শেফার্ড চার ওভারে ২৮ রান দিয়ে দুই উইকেট নেন।

এর আগে শনিবার রাতে একই ভেন্যুতে বৃষ্টির কারণে ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশের মধ্যকার তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি পরিত্যক্ত হয়।

বৃহস্পতিবার গায়ানার প্রভিডেন্স তৃতীয় এবং শেষ টি-টোয়েন্টি ম্যাচ হওয়ার কথা রয়েছে। এরপর দু’দলের মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে।

—ইউএনবি