June 25, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, May 5th, 2022, 7:10 pm

সাঁতার প্রতিযোগিতায় নেমে পানি ডুবে কমিশনারের মৃত্যু

নোয়াখালীর চাটখিলের মল্লিকা দীঘিতে সাঁতার প্রতিযোগিতায় নেমে বুধবার এক উপ কর কমিশনারের মৃত্যু হয়েছে। উপজেলার খিলপাড়া ইউনিয়নের রাম নারায়ণের গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় কালিকাপুর গ্রামের কাসেম আলী মিয়ার বাড়ির মৃত ফজলুর রহমানের ছেলে ঢাকায় কর্মরত উপকর কমিশনার ওমর ফারুক মাসুম (৩৫) ঈদুল ফিতরের ছুটিতে গ্রামের বাড়িতে আসে।

চাটখিল থানার খিলপাড়া তদন্ত কেন্দ্রে উপ সহকারী পুলিশ পরিদর্শক মো. ইকবাল হোসেন জানান, মাসুম হোসেন চট্টগ্রামে অধ্যয়নকালে সে সময়কার ছয় বন্ধু সোমবার সকালে চট্রগ্রাম, কুমিল্লাসহ বিভিন্ন স্থান থেকে চাটখিলের মাসুম হোসেনের বাড়িতে বেড়াতে আসে। সকাল সাড়ে ১০টার দিকে সাত বন্ধু মিলে চাটখিলের ঐতিহ্যবাহী মল্লিকা দীঘিতে সাঁতার কাটতে যায়। এই সময় মাসুমসহ চার বন্ধু সাঁতার প্রতিযোগিতায় নামে। চার জন দিঘির মাঝখানে গিয়ে পুনরায় ঘাটে ফিরে আসার সময় মাসুম হোসেন পানিতে তলিয়ে যায়। খবর পেয়ে চাটখিল ফায়ার স্টেশনের একটি ইউনিট ও পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তাকে উদ্ধারের চেষ্টা চালায়।

ফায়ার সার্ভিস ডিফেন্স নোয়াখালী কার্যালয়ের উপসহকারী পরিচালক অতিশ চাকমা জানান, খবর পেয়ে মাইজদী ফায়ার স্টেশন থেকে ডুবুরি দল নিয়ে ২টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে। বিকাল পৌনে ৫টার দিকে চাঁদপুর থেকে আরও একটি ডুবুরী দল উদ্ধার কাজে যোগ দেয়। বিকেল সোয়া ৫টার দিকে মাইজদী ফায়ার স্টেশনের ডুবুরি দল তাকে উদ্ধার করে। প্রথমে চাটখিলের স্থানীয় একটি ক্লিনিক এবং পরে চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মাসুম হোসেনকে মৃত ঘোষণা করে।

ময়নাতদন্তের জন্য লাশ রাতেই ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠায় পুলিশ।

—ইউএনবি