June 12, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, October 11th, 2023, 9:15 pm

সাংবাদিককে অসম্মান, মুখ খুললেন অপু বিশ্বাস

অনলাইন ডেস্ক :

কাজের বাইরে মাঝে মধ্যেই নানান কারণে খবরের শিরোনামে থাকেন তারকারা। ব্যক্তিগত জীবনের টানাপোড়েনে অনেকবার সমালোচিত হয়েছেন ঢাকাই সিনেমার নায়িকা অপু বিশ্বাস। তবে এবার বেসরকারি টিভি চ্যানেলের এক সাংবাদিককে অসম্মান করায় খবরের শিরোনাম হলেন তিনি। সম্প্রতি বিষয়টি নিয়ে গণমাধ্যমে মুখ খুলেছেন এই নায়িকা। ইতোমধ্যে সেই ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। এক সংবাদ সম্মেলনে উপস্থিত হয়ে ঘটনার প্রকৃত কারণ জানান অপু বিশ্বাস। গণমাধ্যমে চিত্রনায়িকা বলেন, সাংবাদিককে অসম্মান করার ঘটনাটা আসলেই অনাকাঙ্খিতভাবে ঘটেছিল।

মূলত সেদিন ওই সাংবাদিক ভাই আমার খুব কাছে এসে বসেন। যা একজন নারী হিসেবে আমার কাছে অসম্মান মনে হয়েছে। অপু বিশ্বাস আরও বলেন, নেটমাধ্যমে ভাইরাল হওয়া ভিডিওতে সেটা খুব স্পষ্টভাবেই বোঝা যাচ্ছে। আমি তখন কেন রিয়্যাক্ট করেছিলাম। তাছাড়া তিনি বিনোদন বিটের সাংবাদিক নন। যে কারণে আমি তাকে চিনতে পারিনি। কম বেশি সব বিনোদনের সাংবাদিকদেরই চিনি আমি। তিনি বলেন, এ ছাড়া নায়িকার পাশাপাশি আমি একজন নারী এবং একজন মা। একজন নারীকে সম্মান দেওয়া মানে একজন মা, বোন এবং একজন মেয়েকে সম্মান দেওয়া। আর একজন নারীকে সম্মান দিতে ঠিক কতটা দূরত্ব বজায় রাখা দরকার একজন পুরুষের পাশাপাশি সবার সেটা জানা উচিত। এ ঘটনার মাধ্যমে আমি এ কথাই সব মেয়েদের পক্ষ হয়ে গণমাধ্যমে জানালাম।

প্রসঙ্গত, একটি অনুষ্ঠানে সাংবাদিকদের কাছে সাক্ষাৎকার দেওয়ার সময় অপু বিশ্বাসের খুব কাছে এসে বসেন বেসরকারি টিভি চ্যানেলের এক সাংবাদিক। এতে নায়িকা বিব্রতবোধ করেন। তাই তখনই ওই সাংবাদিককে তার পাশ থেকে উঠে যেতে বলেন এই নায়িকা। সামাজিক যোগাযোগমাধ্যমে মুহূর্তেই সেই ভিডিওটি ভাইরাল হয়ে যায়। এতে ব্যাপক সমালোচনার মুখে পড়েন অপু বিশ্বাস। পরে আরেকটি সাক্ষাৎকারে বিষয়টি ব্যাখ্যা করেন তিনি।