June 30, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, June 2nd, 2022, 8:40 pm

সাংবাদিক তোফাজ্জল মানিক মিয়ার মৃত্যুবার্ষিকীতে সিলেটে দোয়া মাহফিল

জেলা প্রতিনিধি, সিলেট :
দৈনিক ইত্তেফাকের প্রতিষ্ঠাতা সম্পাদক তফাজ্জল হোসেন মানিক মিয়ার ৫৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ২ জুন বৃহস্পতিবার বাদ জোহর সিলেট জজ কোর্ট জামে মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
দি নিউ নেশন’র সিলেট ব্যুরো প্রধান এস.এ শফির সঞ্চালনায় দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি এডভোকেট মাওলানা আব্দুর রকিব, দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের কেন্দ্রীয় সভাপতি এডভোকেট নাসির উদ্দিন, সিলেট বিভাগ গণকল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান মাওলানা আব্দুল মালিক চৌধুরী, মহাসচিব মাওলানা মাহমুদুল হাসান, এডভোকেট মইনুল হক, এডভোকেট আব্দুল্লাহ, এডভোকেট রুহুল আমীন, আইনজীবী সহকারী আব্দুল কুদ্দুস, রফিক আহমদ, দিলদার আহমদ প্রমুখ।
সংক্ষিপ্ত আলোচনায় মাওলানা এডভোকেট আব্দুর রকিব বলেন, মানিক মিয়া একটি স্বাধীন সার্বভৌম বাংলাদেশের চিন্তা করেছিলেন। তিনি পাকিস্তানী শাসক গোষ্ঠির শোষণ ও নির্যাতনের বিরুদ্ধে মানুষের অধিকার প্রতিষ্ঠা করার লক্ষ্যে আজীবন নিরলসভাবে কাজ করেছেন। তিনি নির্ভীক ও সৎ সাংবাদিক হিসেবে সকলের কাছে সুপরিচিত। তিনি পাকিস্তান আমলে সামরিক শাসনের বিরুদ্ধে সোচ্চার থেকে আপোষহীনভাবে সত্য প্রকাশ করে গেছেন। বাংলাদেশের স্বাধীনতা ইতিহাসে ইত্তেফাক ও তফাজ্জল হোসেন মানিক মিয়া চিরকাল অবিস্মরণীয় হয়ে থাকবে। তিনি আরো বলেন, তফাজ্জল হোসেন মানিক মিয়া নীতিতে অবিচল থেকে সর্বদা মানুষের অধিকারের কথা বলে গেছেন।
দোয়া পরিচালনা করেন মাওলানা আব্দুল মালিক চৌধুরী।