May 29, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, March 8th, 2024, 8:16 pm

সাংবাদিক বোনকে ক্রিকেটার জাকের আলীর প্রশ্ন

অনলাইন ডেস্ক :

বাংলাদেশ–শ্রীলঙ্কা টি–টোয়েন্টি সিরিজে প্রথম ম্যাচের পর জাকের আলীকে সংবাদ সম্মেলনে প্রশ্ন করেছেন তার সাংবাদিক বোন শাকিলা ববি। এবার জাকের নিজেই মাইক্রোফোন হাতে প্রশ্নকর্তার ভূমিকায় অবতীর্ণ হলেন। শুক্রবার সামাজিক যোগাযোগ মাধ্যমে বিসিবির পেজে একটি ভিডিও পোস্ট করা হয়েছে। ভিডিওতে দেখা গেছে, জাকের ও তার সাংবাদিক বোন শাকিলা ববি একে অপরকে প্রশ্ন করছেন। মাইক্রোফোন হাতে প্রথমেই শাকিলা জানতে চান, জাতীয় দলে আসলেন কেমন লাগছে? জবাবে জাকের আলী বলেন, অনেক ভালো, আলহামদুলিল্লাহ। সবার স্বপ্ন থাকে জাতীয় দলের হয়ে খেলা। ছোটবেলা থেকেই ইচ্ছা ছিল জাতীয় দলের হয়ে খেলব। ম্যাচ জিতাব। আলহামদুলিল্লাহ। ভালো লাগছে।

দলের সঙ্গে মানিয়ে নেওয়ার বিষয়ে জাকের আলী তার বোনকে বলেন, জাতীয় দলের আবহটা আমার খুব ভালো লেগেছে। বিশেষ করে, প্রথম দিনই সবাই আমাকে যেভাবে বরণ করেছে, এই জিনিসটা আমার কাছে খুব স্পেশাল ছিল। আমার কাছে মনে হয়েছে যে, আমি স্পেশাল কেউ। জাকেরের বাবা নেই। চার বছর আগে মারা গেছেন। তার বাবার স্বপ্ন ছিল, মাঠে বসে জাকেরের খেলা দেখবেন।

এ বিষয়ে জাকের বলেন, সবারই স্বপ্ন ছিল, আমাকে এই জায়গাটায় দেখা। এখন আমার দায়িত্ব, কীভাবে আমি সামনের দিকে এগিয়ে যেতে পারি, দেশকে জেতাতে পারি। আমার মনে হয়, এখন কাজটা আরও বেড়েছে। প্রত্যাশামতো কাজটা করার চেষ্টা করব। সাক্ষাৎকার শেষে জাতীয় দলে ভাইকে দেখে কেমন অনুভূতি? জাকের আলীর এমন প্রশ্নে সাংবাদিক বোন শাকিলা বলেন, এই অনুভূতি ভাষায় প্রকাশ করার মতো না। অনেক দিন ধরে চাইছিলাম, সেই ছোটবেলা থেকে। এটা আসলে অনেক ভালো লাগার মুহূর্ত। মনে হয়, এটা আপনিও ভালো বুঝবেন। কারণ আপনি জানেন যে আমাদের ইচ্ছাটা আসলে কতটুক প্রখর ছিল। প্রেসবক্সে বসে চোখ দিয়ে পানি আসছিল। বাসায় আমাদের সবাই কান্না করছিল, আপনাকে টিভিতে খেলতে দেখে।