June 16, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, May 8th, 2024, 8:22 pm

সাকিব-সৌম্য-মুস্তাফিজকে ফিরিয়ে দল ঘোষণা

অনলাইন ডেস্ক :

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের চট্টগ্রাম পর্বের খেলা শেষ। টানা তিন ম্যাচ জিতে এরইমধ্যে সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ। এবার ঢাকা পর্বের অপেক্ষা। এই পর্বের দুই ম্যাচ জিতে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশের লক্ষ্যে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ। চট্টগ্রাম পর্বের আগে শুধুমাত্র প্রথম তিন ম্যাচের জন্য দল ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সিরিজের শেষ দুই ম্যাচ হবে ঢাকায়। সেই দুই ম্যাচের জন্য বুধবার (৮ মে) দল ঘোষণা করা হয়েছে। দলে ফিরেছেন সাকিব আল হাসান, সৌম্য সরকার ও মুস্তাফিজুর রহমান। তবে ১৫ সদস্যের দল থেকে বাদ পড়েছেন পেসার শরিফুল ইসলাম, আফিফ হোসেন ও ওপেনার পারভেজ হোসেন ইমন।

সাকিব আল হাসান চট্টগ্রাম পর্ব চলাকালীন খেলেছেন ডিপিএলের সুপার সিক্সে। অন্যদিকে গত ১ মে আইপিএলে শেষ ম্যাচ খেলে দেশে ফিরে দলের সঙ্গে যোগ দিয়েছিলেন মুস্তাফিজ। ঢাকা পর্বে তাদের দলে যোগ দেয়াটা নিশ্চিতই ছিল। অন্যদিকে সৌম্য সরকার শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ইনজুরিতে পড়ে ছিটকে যান। এরপর থেকে পুনর্বাসনে ছিলেন তিনি। চট্টগ্রাম পর্বে স্কোয়াডে না থাকলেও দলের সঙ্গেই অনুশীলন করেছেন সৌম্য। চট্টগ্রামে সিরিজের প্রথম তিন ম্যাচের দুটিতে অভিন্ন একাদশ খেলিয়েছে টাইগাররা।

তৃতীয় ম্যাচে শরিফুল ইসলামকে বসিয়ে তানজিম সাকিবকে সুযোগ দেয়া হয়। পারভেজ হোসেন ইমন ও আফিফ হোসেনকে কোনো ম্যাচেই সুযোগ না দিয়েই ঢাকা পর্বে বাদ দেয়া হলো। এদিকে এখন ও বিশ্বকাপের দল ঘোষণা না হলেও দল চূড়ান্ত হয়েছে বলে জানিয়েছেন বিসিবির সভাপতি নাজমুল হাসেন পাপন। জিম্বাবুয়ে সিরিজের আগে প্রাথমিক ক্যাম্পে সুযোগ পাওয়াদের মধ্য থেকেই চূড়ান্ত দল গঠন করা হবে বলে জানানো হয়েছিল। সেই ক্যাম্পে সাকিব, মুস্তাফিজ না থাকলেও বিশ্বকাপের দলে তাদের থাকা নিশ্চিত বলে জানানো হয়েছিল। সে হিসেবে জিম্বাবুয়ের বিপক্ষে ঢাকা পর্বের স্কোয়াড থেকে বিশ্বকাপের স্কোয়াডে খুব বেশি পরিবর্তন হবে না বলেই মনে করছেন অনেকেই।

জিম্বাবুয়ের বিপক্ষে বাকি দুই ম্যাচের স্কোয়াড: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন কুমার দাস, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, তানযিম সাকিব, সৌম্য সরকার, তানভীর ইসলাম ও সাইফউদ্দিন।